চট্টগ্রামে বিমান ছিনতাই চেষ্টাকারী যুবকের পরিচয় শনাক্ত

ডেস্ক রিপোর্ট

ফাইল ছবি

চট্টগ্রামে বিমান ছিনতাই চেষ্টাকারী যুবকের পরিচয় শনাক্ত করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। ওই যুবকের নাম মো. পলাশ আহমেদ। তার বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। সে বিমানের ঢাকা-চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটের যাত্রী ছিল বলে জানিয়েছে র‌্যাব।

রাষ্ট্রীয় বিমান সংস্থা বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইচেষ্টাকারী ওই যুবক আগে থেকেই র‌্যাবের ‘তালিকাভুক্ত অপরাধী’। সেই তালিকা থেকে তার পরিচয় শনাক্ত করা গেছে। সোমবার বেলা ১২টার আগে র‌্যাবের পক্ষ থেকে এক বার্তায় বিষয়টি জানানো হয়।

universel cardiac hospital

এর আগে রোববার রাতে ওই যুবকের পরিচয় নিয়ে একাধিক তথ্য জানানো হয়। যা নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়।প্রথমে বলা হয় তার নাম মাহাদী। পরে বলা হয় মো. মাজিদুল। তবে টিকিটে তার নাম মো. মাজিদুল লেখা ছিল বলে জানানো হয়।

গুলিতে নিহত হওয়ার সময় তার নাম মাহাদী বলে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান।

রোববার রাত পৌনে ৯টার দিকে সেনাবাহিনীর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয় ওই যুবকের নাম মাজিদুল।

প্রসঙ্গত, বাংলাদেশ বিমানের দুবাইগামী একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা পাইলট-ক্রুদের তাৎক্ষণিক বুদ্ধিমত্তা ও যৌথবাহিনীর অভিযানে ব্যর্থ হয়েছে। রোববার বিকালে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাওয়ার পর মধ্যাকাশে এ ঘটনা ঘটে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে