সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত

সারাদেশ ডেস্ক

ছবি : সংগৃহিত

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়া এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৪ বনদস্যু নিহত হয়েছে।

নিহতদের মধ্যে আরিফ বাহিনীর প্রধান আরিফসহ ৩ সদস্য রয়েছে বলে জানা গেছে। তাদের মরদেহ বাগেরহাটের মোংলা থানায় নেওয়া হয়েছে।

universel cardiac hospital

আজ সোমবার সকালে সুন্দরবনের জোংড়া খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন- মোংলার সিগন্যাল টাওয়ারের দক্ষিণ চরের আবদুল আউয়ালের ছেলে আরিফ বাহিনীর প্রধান আরিফ, তার বাহিনীর সদস্য আবজাল হাওলাদারের ছেলে রাজু, আলতাফ হাওলাদারের ছেলে সোহেল ও রুবেল।

র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম গণমাধ্যমকে জানান, সুন্দরবন পূর্ব বিভাগের জোংড়া টহল ফাঁড়ির কাছে বনদস্যু আরিফ বাহিনীর সদস্যদের অবস্থানের খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়।

এ সময় বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ শুরু করলে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। প্রায় ত্রিশ মিনিট গোলাগুলির এক পর্যায়ে বনদস্যুরা বনের গহীনে পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে চারজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে।

এ সময় বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয় বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

জানা গেছে, সম্প্রতি আরিফ নামে এক ব্যক্তি ১০/১২ জনকে নিয়ে নিজ নামে বাহিনী গঠন করে সুন্দরবন ও সাগরে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

উল্লেখ্য, সাংবাদিকসহ বিভিন্ন মাধ্যমের মধ্যস্থতায় সুন্দরবনের বেশ কয়েকটি দস্যুবাহিনী স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পন করেছে। এতে করে বিশ্বের বৃহত্তম এই ম্যানগ্রোভ বনের জেলে ও মোয়ালসহ স্থানীয় লোকজনের মধ্যে স্বস্তিও ফিরেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে