কাশ্মীর হামলা নিয়ে ভোটের রাজনীতি করছেন মোদি : মমতা

আন্তর্জাতিক ডেস্ক

মমতা-মোদি
মমতা-মোদি। ফাইল ছবি

তৃণমূল কংগ্রেসের নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কাশ্মীরের পুলওয়ামা হামলা নিয়ে ভোটের রাজনীতি করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- সরাসরি এমন অভিযোগ তুললেন। সোমবার কলকাতার নজরুল মঞ্চে দলের নীতি-নির্ধারণী পর্যায়ের বৈঠক থেকে এমন কথা বলেন তিনি।

পুলওয়ামা হামলার কথা উল্লেখ করে মোদির উদ্দেশে একের পর এক প্রশ্ন তুলে মমতা বলেন, পুলওয়ামায় এমন ঘটনা ঘটবে আপনি তা জানতেন। তখন কোথায় ছিলেন আপনি? গোয়েন্দারাও সতর্ক বার্তা দিয়ে রেখেছিল, তবুও সেদিন জওয়ানদের পাঠানো হলো কেন? কেন আকাশপথে না পাঠিয়ে সড়কপথে সেনারা কাশ্মীর যাচ্ছিল?

universel cardiac hospital

তিনি মোদির সমালোচনা করে আরও বলেন, এতগুলো জওয়ানকে কেন মৃত্যমুখে ঠেলে দেওয়া হল? কেন তাদের জন্য উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি? আপনি জওয়ানদের রক্তে ভোটের রাজনীতি করছেন?

নরেন্দ্র মোদির সিউল শান্তি পুরস্কার প্রাপ্তি নিয়েও কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দাঙ্গা বাঁধিয়ে শান্তি পুরস্কার পাচ্ছেন।সার্জিক্যাল স্ট্রাইক করে যুদ্ধ যুদ্ধ খেলা চলছে। রাজনীতির জন্য সব করতে পারেন আপনি। কিন্তু বেশিদিন দেশের মানুষকে এভাবে বুঝিয়ে রাখা যাবে না। মানুষ আপনার সব কৌশল বুঝতে পারে।

পুলওয়ামায় সন্ত্রাসী হামলা নিয়ে এর আগে তৃণমূল নেত্রীর মমতা বলেছিলেন, হত্যাকাণ্ড নিয়ে কোনোভাবেই রাজনীতি কাম্য নয়। বরং সবাই মিলে জোট হয়ে জঙ্গি দমনে কড়া ব্যবস্থা নেয়া হোক। হামলার নেপথ্যে কারা, তদন্ত করে দেখা উচিত।

পুলওয়ামা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা এতদিন ঢিল মেরে কথা বললেও এবার সরাসরি মোদির নাম নিলেন।

উল্লেখ্য, আগামী মে মাসে ভারতের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনের আগে সব দল প্রচারণায় নেমেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে