কিউইদের রানের পাহাড়

ক্রীড়া ডেস্ক

কিউইদের রান পাহাড়ে চাপা পড়তে যাচ্ছে বাংলাদেশ। জিত রাভাল এবং টম ল্যাথামের পর সেঞ্চুরির পথে আছেন অধিনাক কেন উইলিয়ামসন। তবে তাকে তৃতীয় দিন পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। আজ দ্বিতীয় দিন শেষে জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪৫১ রান। তাদের লিড হয়েছে ২১৭ রানের। ৯৩ রানে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন।

বিনা উইকেটে ৮৬ রানে দ্বিতীয় দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। এদিন জুটি দীর্ঘ থেকে দীর্ঘতর হতে থাকে। ১৬৩ বলে সেঞ্চুরি তুলে নেন জিত রাভাল। এরপর আগের দিন ক্যাচ দিয়ে বেচেঁ যাওয়া টম ল্যাথামও তিন অংকে পৌঁছান ১৭০ বলে। দুজনের জুটি ভাঙতেই পারছিল না টাইগার বোলাররা। অবশেষে অধিনায়ক মাহমুদউল্লাহর বলে ১৩২ রান করা জিত রাভাল খালেদের তালুবন্দি হলে ভাঙে ২৫৪ রানের উদ্বোধনী জুটি।

universel cardiac hospital

অন্যপ্রান্তে দেড়শ পার করে এগিয়ে যান ল্যাথাম। এই তারকা ওপেনারকে থামান সৌম্য সরকার। তার বলে মোহাম্মদ মিঠুনের তালুবন্দি হলে থামে ল্যাথামের ২৪৮ বলে ১৬১ রানের ইনিংস। যাতে ছিল ১৭টি চার এবং ৩টি ছক্কার মার। এর সঙ্গে দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটির অবসান হয়। এই মিডিয়াম পেসারের দ্বিতীয় শিকার হন অভিজ্ঞ রস টেইলর। ৪ রান করা টেইলরকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন সৌম্য।

হাফ সেঞ্চুরি পূরণ করেন অধিনায়ক কেন উইলিয়ামন এবং হেনরি নিকোলাস। ৫৩ রান করা নিকোলাসকে দিনের শেষ বলে বোল্ড করেন মেহেদী মিরাজ। ৯৩ রানে অপরাজিত উইলিয়ামসন। নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৪৫১ রান। তারা এগিয়ে ২১৭ রানে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৩৪ রানে প্রথম ইনিংস শেষ হয় বাংলাদেশের। তামিম ইকবালের সেঞ্চুরির পরেও প্রথম ইনিংসে বাংলাদেশ খেলেছে মাত্র ৫৯.২ ওভার। ১২৮ বলে ২১ চার এবং ১ ছক্কায় ১২৬ রানের ইনিংসটি খেলেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন লিটন দাস। এছাড়া সাদমান (২৪), অধিনায়ক মাহমুদউল্লাহ (২২), মোহাম্মদ মিঠুন (১২) এবং মেহেদী মিরাজ (১০) রান করেন। ৪৭ রানে ৫ উইকেট নিয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন নেইল ওয়াগনার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে