বাংলাদেশের মেয়েরা মিয়ানমারকে হারিয়ে চূড়ান্ত পর্বে

ক্রীড়া ডেস্ক

ছবি : সংগৃহিত

বাংলাদেশের মেয়েরা মিয়ানমারকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ উইমেন্স চ্যাম্পিয়ন্সশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে। বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আজ শুক্রবার স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। আগামী ১৫-২৮ সেপ্টেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব।

গত বছরের সেপ্টেম্বরে বাছাইপর্বের প্রথম রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল বাংলাদেশ। প্রথম রাউন্ডে ‘এফ’ গ্রুপের খেলা অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। সেবার চার ম্যাচ খেলে চারটিতেই জিতেছিল বাংলাদেশের মেয়েরা।

universel cardiac hospital

মিয়ানমার সফরে গিয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত। গত ২৭ ফেব্রুয়ারি ফিলিপাইনকে ১০-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। আর শুক্রবার মান্দালয়ে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারায় লাল-সবুজের জার্সিধারীরা। আগামী ৩ মার্চ নিজেদের শেষ ম্যাচে চীনের মুখোমুখি হবে বাংলাদেশ।

শুক্রবারের ম্যাচে লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে ঠিকই এগিয়ে যায় বাংলাদেশ। মনিকা চাকমার নেয়া কর্নার কিক থেকে উড়ে আসা বল গিয়ে আশ্রয় নেয় জালে। ওই গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

চূড়ান্ত পর্বে অংশ নিবে ৮টি দল। এর মধ্যে চারটি দল আগে থেকেই নির্ধারিত হয়ে আছে। দলগুলো হলো থাইল্যান্ড, উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান। আর বাছাইপর্বের মাধ্যমে ঠিক হবে চারটি দল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে