‘আমি নোবেল পাওয়ার যোগ্য নই’

আন্তর্জাতিক ডেস্ক

ইমরান খান
জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমারন খান। ছবি : ডন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজেকে নোবেল পাওয়ার উপযুক্ত হিসেবে মনে করেন না ।

আজ সোমবার টুইটারে তিনি জানান, আমি নোবেল পাওয়ার যোগ্য না।

universel cardiac hospital

টুইটারে ইমরান খান আরো লিখেছেন, সেই ব্যক্তিটি নোবেল পাওয়ার যোগ্য যে কাশ্মীরের জনগণের মতের ভিত্তিতে কাশ্মীর সমস্যার সমাধান করবে এবং অঞ্চলটির মধ্যে শান্তি ও মানব উন্নয়নের পথ তৈরি করবে।

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

এর জবাবে ২৭ ফেব্রুয়ারি ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে ভারতীয় পাইলট অভিনন্দনকে।

শান্তির বার্তা দিতে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে গত বৃহস্পতিবার ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপর শুক্রবার ওয়াঘা সীমান্ত দিয়ে অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান।

এমন ভূমিকার জন্য পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়ার জোরালো দাবি জানান। তারা সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ ব্যবহার করে ইমরান খানকে নোবেল দেয়ার দাবি করেন।

এছাড়া ভারত-পাকিস্তান উত্তেজনাকর পরিস্থিতি মধ্যে ইমরান খানের এমন পদক্ষেপ দেশে বাইরে ব্যাপকভাবে প্রশংসিত হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে