বিদ্যুতের খুঁটি রেখেই চলছে সড়ক সংস্কার

ডেস্ক রিপোর্ট

ছবি : সংগৃহিত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ভুলতা-আড়াইহাজার-বাঞ্চারামপুর ও নবীনগর মহাসড়কে স্থানীয় পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ খুঁটি সড়কে রেখেই সংস্কার ও প্রশস্তকরণের কাজ সম্পন্ন করা হচ্ছে। সড়ক ও জনপথ অধিদফতর নারায়ণগঞ্জ জেলা (সওজ)-এর অধীনে ১৮ কিলোমিটার এ সড়কের উন্নয়ন কাজ করা হচ্ছে।
সড়কটির স্থানীয় মাহমদুপর ইউপির সাদারদিয়া এলাকায় দেখা গেছে সড়কের পাশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বৈদ্যতিক একাধিক খুঁটি রেখেই কাজ করছেন শ্রমিকরা। তার পাশে রয়েছে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২, গোপালদী জোনাল অফিসের বিদ্যুতের একটি সাবস্টেশন। যার ফলে কোনো সময় দুর্ঘটনা ঘটার ঝুঁকি দেখা দিয়েছে।

তাছাড়া সড়কটির বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণ অসংখ্য খুঁটি অপসারণ না করেই শেষ হয়েছে কাজ। ফলে কোনো সময় এ সড়কে চলাচলরত গাড়ির সঙ্গে ধাক্কা লেগে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা আশঙ্কা প্রকাশ করেছেন।

২০১৮ সালের ২৮ এপ্রিল সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) এর অধীনে প্রায় ৭১ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে সড়কের সংস্কার ও প্রশস্তকরণ কাজের মোড়ক উন্মোচন করেন। রানা বিল্ডার্স অ্যান্ড নাভানা কনক্ট্রাশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে প্রকল্পের টেন্ডার দেয়া হয়েছে। ২০১৯ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের কথা রয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্স এন্ড নাভানা কনক্ট্রাশনের ম্যানেজার আকবর হোসেন বলেন, গাছ ও বিদ্যুতের খুঁটি অপসারণের দায়িত্ব জেলা সওজের। তার পরও ঝুঁকিপূর্ণ খুঁটিগুলো সরানোর জন্য আমি একাধিকবার আড়াইহাজার ও গোপালদী পল্লী বিদ্যুতের ডিজিএমকে অবহিত করেছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।


সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) নারায়ণগঞ্জ জেলা প্রকৌশলী আলিউর হোসেন বলেন, পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট ডিজিএমকে ঝুঁকিপূর্ণ খুঁটিগুলো সরিয়ে নিতে বলা হয়েছে। তার পরও কর্তৃপক্ষ এগুলো অপসারণ করেনি। রাস্তা থেকে বিদ্যুতের খুঁটি অপসারণ সংক্রান্ত মহামান্য হাইকোট থেকে একটি নির্দেশনাও দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি-২, গোপালদী জোনাল অফিসের (ডিজিএম) শাহাদৎ হোসেন বলেন, বর্ধিত রাস্তায় অনেক খুঁটিই পড়েছে। মহামান্য হাইকোর্টের নির্দেশনা পাওয়ার পর গত ১৯ ফেব্রুয়ারি সড়কের বর্ধিত অংশে ঝুঁকিপূর্ণ বিদ্যুতের খুঁটি চিহিৃত করার কাজ শুরু হয়েছে। সার্ভে করা শেষ হলেই খুঁটি দ্রত সময়ের মধ্যেই সরিয়ে ফেলা হবে। তবে এ পর্যন্ত সড়ক বিভাগের পক্ষ থেকে খুঁটি অপসারণ সংক্রান্ত কোনো চিঠি বা মৌখিক নির্দেশনা তাকে দেয়া হয়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে