ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া-এর অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

মোহাম্মদ সজিবুল হুদা

ফাইল ছবি

প্রথমবারের মতো ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিষ্ঠিত হতে যাচ্ছে একটি বেসরকারি বিশ্বিবদ্যালয়। ফলে প্রসারিত হবে জেলাবাসীর উচ্চ শিক্ষার নতুন দিগন্ত।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ প্রতিষ্ঠার অনুমোদন সংক্রান্ত কাগজপত্রে স্বাক্ষর করেছেন।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর একান্ত প্রচেষ্টায় ‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ নামে নতুন একটি বিশ্ববিদ্যালয় অনুমোদন পেয়েছে।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান মোকতাদির চৌধুরী ও তাঁর সহধর্মিণী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন এই জনপদের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় উচ্চশিক্ষা প্রসারিত করার লক্ষ্যে ‘ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়’ নামে আধুনিক ও মানসম্পন্ন একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য গত কয়েক বছর ধরে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তাঁরা।

‘ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’ প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর অনুমোদনের খবরে জেলায় আনন্দের বন্যা বইছে। জেলার বিশিষ্ট ব্যাক্তিবর্গ এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এদিকে, শিক্ষা মন্ত্রণালয় থেকেও দ্রুত সময়ের মধ্যে অনুমোদন সংক্রান্ত যাবতীয় আনুষ্ঠানিকতা পালন করে পাঠ দানের অনুমতিপত্র প্রেরণ করা হবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে