উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৯ জন

ডেস্ক রিপোর্ট

উপজেলা নির্বাচন
ফাইল ছবি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৯ জন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান।

নির্বাচন কমিশন সূত্রে আজ বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

universel cardiac hospital

সূত্র মতে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে ১৬ জন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ১২ জেলার ৮৭ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা করা হয়। তবে আদালতের আদেশে রাজশাহীর পবা উপজেলার ভোট স্থগিত করা হয়।

অন্যদিকে, মোলান্দহ-মাদারগঞ্জ, জামালপুর এবং নাটোর সদরে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে ভোট হবে ৮৩ উপজেলায়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৬ জন চেয়ারম্যান, ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৭ জন মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

বাকি ৮৩ উপজেলায় ২১৭ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৪০৬ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ২৭৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা গেছে, আদালতের আদেশে একটি উপজেলার ভোট স্থগিত ও তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সকল প্রার্থী নির্বাচিত হওয়ায় ৮৩ উপজেলায় ভোট হবে।

প্রসঙ্গত, আগামী ১০, ১৮, ২৪ ও ৩১ মার্চ চার ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন হবে। এর মধ্যে প্রথম ধাপে ৮৩ উপজেলায় এবং দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। তৃতীয় ধাপে ১২৭ উপজেলা ও চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট হবে। পঞ্চম ধাপে বাকি উপজেলায় ভোট হবে ১৮ জুন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে