ভারতের বিরুদ্ধে পরিবেশ ধ্বংসের অভিযোগ নিয়ে জাতিসংঘে যাবে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

ছবি : সংগৃহিত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে গত ২৬ ফেব্রুয়ারি বোমাবর্ষণ করে জঙ্গলের ১৯টি গাছ ধ্বংস করেছেন ভারতীয় পাইলটরা। ভারতীয় বিমান বাহিনীর পাইলটদের বিরুদ্ধে এই অভিযোগ এনেছে পাকিস্তান বন মন্ত্রণালয়। 

পাকিস্তানী সংবাদপত্র ‘এক্সপ্রেস মিডিয়া’তে পাকিস্তানের এই অভিযোগের কথা প্রকাশিত হয়েছে।

universel cardiac hospital

পাক সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতীয় বিমান বাহিনীর বিরুদ্ধে পরিবেশ ধ্বংসের অভিযোগ নিয়ে জাতিসংঘে যাবে পাকিস্তান। পাকিস্তানের পরিবেশ মন্ত্রী আমিল ইসলাম মনে করেন, ভারতের এই কার্যকলাপ আসলে ‘পরিবেশ সন্ত্রাস’।


২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের পাহাড়ি এলাকা বালাকোটের জাব্বা টপে জইশ ঘাঁটি ধ্বংস করতে বোমাবর্ষণ করে ভারতীয় বিমান বাহিনীর পাইলটেরা। এরপরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় দাবি করে, বিমান বাহিনীর এই অভিযানে বেশ কয়েক জন জইশ জঙ্গি, প্রশিক্ষক এবং কম্যান্ডার নিহত হয়েছে। অন্য দিকে পাকিস্তান দাবি করেছিলো, ভারতীয় বোমায় কোনও কাঠামোইক্ষতিগ্রস্ত হয়নি, কয়েকটি গাছ ধ্বংস হয়েছে মাত্র।

পাকিস্তান পরিবেশ মন্ত্রী বলেছেন, ভারতীয় বিমান বাহিনী একটি সংরক্ষিত অরণ্যে বোমাবর্ষণ করেছে। তার জন্য পরিবেশের ক্ষয়ক্ষতি হয়েছে। কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সেই হিসেব করে দেখার পর বিষয়টি জানানো হবে জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক মঞ্চে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে