বঙ্গবন্ধু মেডিকেলে যেতে খালেদা জিয়ার অনীহা প্রকাশ

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া।
খালেদা জিয়া। ফাইল ছবি

কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়ার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কিন্তু তিনি সেখানে যেতে অনীহা প্রকাশ করেছেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

রোববার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

এদিকে খালেদা জিয়াকে আজ বিএসএমএমইউতে আনা হবে এমনটি গত সোমবার জানিয়েছিলেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

বিএনপি শুরু থেকেই খালেদা জিয়াকে রাজধানীর একটি অত্যাধুনিক হাসপাতালে চিকিৎসার দাবি করে আসছে। তবে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে গত বছরের ৭ অক্টোবর বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

প্রায় এক মাস চিকিৎসা শেষে ফের তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়। তখন বিএনপি অভিযোগ করেছিল, খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়েই হাসপাতাল থেকে ফিরিয়ে নেয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। দলটি তার সুচিকিৎসার দাবি জানিয়ে আসছে বহুদিন ধরে। কয়েকদিন আগে খালেদা জিয়াকে কারাগারে আনা হলে তিনিও জানান, শরীরটা ভালো যাচ্ছে না।

প্রসঙ্গত, জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত এই কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে