উপজেলা নির্বাচনে ভোট পড়েছে ৪৩ শতাংশ: ইসি সচিব

ডেস্ক রিপোর্ট

ইসি সচি
ইসি সচিব।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮ উপজেলায় ৪৩ দশমিক ৩২ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, মোট ৭৮টি উপজেলায় রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ৪৩ দশমিক ৩২ শতাংশ নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

আজ রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদদের এ তথ্য জানান।

universel cardiac hospital

নির্বাচনে নানা অনিয়মের বিষয়ে তিনি বলেন, বেশকিছু কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে। সে কেন্দ্রগুলোর ভোট কেনো বন্ধ হয়েছে, তা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য কে দায়ী, প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা বা কোনো রাজনৈতিক দলের নেতাকর্মী, যেই হোক না কেন, দোষীদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব।

ইসি সচিব বলেন, স্থগিতকৃত  কেন্দ্রগুলোতে তারিখ নির্ধারণ করে আমরা পুনর্নির্বাচন করব। তবে প্রথম বা দ্বিতীয় প্রার্থীর মধ্যে ভোট প্রাপ্তির সংখ্যা অনেক বেশি হলে পুনর্নির্বাচনের দরকার হবে না। কাছাকাছি হলে ভোটগ্রহণের প্রয়োজনীয়তা দেখা দিতে পারে।

তিনি সাংবাদিকদের বলেন, আপনারা দেখেন, গতকাল কয়েকজন প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। আগামী দিনগুলোতে প্রিজাইডিং কর্মকর্তা বা যে কেউ করুক না কেন, সেই দায়ভার তাকে দায়িত্ব নেওয়া হবে বলেও জানান ইসি সচিব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে