২২ এপ্রিল বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

ক্রীড়া ডেস্ক

বাংলাদেল দলের প্র্যাকটিস। ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হবে আগামী ২২ এপ্রিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২২ কিংবা ২৩ সদস্যের দল ঘোষণা করবে বিসিবি।  জাতীয় দলের নির্বাচক প্যানেল ১৫ সদস্যের বিশ্বকাপ দল দেবে, সাথে ৭-৮ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই রাখবে। তাদের নিয়েই মিরপুরে শুরু হবে বিশ্বকাপ প্রস্তুতি। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ২৮ এপ্রিল বাংলাদেশ যাবে আয়ারল্যান্ডে। সেখানে ৭ মে বাংলাদেশের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

universel cardiac hospital

আকরাম খান বলেন, বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরকে সামনে রেখে ২২ এপ্রিল থেকে আমাদের অনুশীলন শুরু হবে।  বিশ্বকাপের জন্য ৩০ এপ্রিলের মধ্যে আমাদের ১৫ জনের নাম দিতে হবে। আমরা ১৫ জনের দল দিবোই, তাছাড়া স্ট্যান্ডবাই খেলোয়াড়সহ ২২-২৩ জনকে নিয়ে অনুশীলন শুরু করবো।  ২২ এপ্রিলের আগেই আমরা দল ঘোষণা করবো।

ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশ ইংল্যান্ড যাবে ১৮ মে। ২৩ মে পর্যন্ত চলবে পুরোদমে অনুশীলন। ২৬ ও ২৮ মে বাংলাদেশ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে।

এরপর মূল মঞ্চে মাঠে নামবে টাইগাররা।  বিশ্বকাপের জন্য যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড দেবে তা ২২ মে পর্যন্ত পরিবর্তন করতে পারবে বাংলাদেশ।  এরপর ইনজুরির কারণেই শুধু পরিবর্তন গ্রহণ করবে আইসিসি।

আকরাম খান বলেন, আমরা ২২ মে পর্যন্ত দল পরিবর্তন করতে পারবো।  তবে ২২ মে’র পর কোন খেলোয়াড় ইনজুরি হয়, তাহলেই আমরা খেলোয়াড় পাঠাতে পারবো।  আগে কিন্তু তা পাঠানো যেতো না।  

খেলোয়াড়দের ইনজুরি, ফর্ম ভাবনা ও পরিকল্পনার কথা মাথায় রেখে বিসিবি ৩০-৩৫ জন ক্রিকেটারের যুক্তরাজ্যের ভিসা নিয়ে রাখার পরিকল্পনা করেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে