চলতি মাসেই দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক

স্মিথ-ওয়ার্নার
স্মিথ-ওয়ার্নার। ফাইল ছবি

অস্ট্রেলিয়া চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে।

এ সিরিজেই অজি দলে ফিরছেন বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

universel cardiac hospital

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এমনই ইঙ্গিত দিয়েছে। অস্ট্রেলীয় বোর্ডের নিজস্ব ওয়েবসাইট ক্রিকেট ডটকম ডট এইউ’তে জানানো হয়েছে, আসন্ন সিরিজের শেষ দুটি ম্যাচে খেলার সম্ভাবনা আছে স্মিথ-ওয়ার্নারের।

আগামী ২৯ মার্চ এ দুজনের ওপর থেকে ১ বছরের নিষেধাজ্ঞা উঠে যাবে। ওই দিন ও ৩১ মার্চ পাকিস্তানের বিপক্ষে শেষ দুটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। স্বাভাবিকভাবেই এ দুটি ম্যাচে জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন তারা।

সিএ নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান ট্রেভর হনস জানিয়েছেন, কনুইয়ের ইনজুরির কারণে কোনো সমস্যা না হলে ২৯ ও ৩১ মার্চ ম্যাচ দুটিতে খেলতে পারবেন স্মিথ-ওয়ার্নার।

নিষিদ্ধ থাকাকালীন উভয়ই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলতে এসেছিলেন। কনুইয়ের ইনজুরি নিয়ে দুজনই দেশে ফিরে গিয়েছিলেন। পরে ছুরি-কাঁচির নিচেও যেতে হয় তাদের। সফল অস্ত্রোপচার শেষে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন তারা।

তবে আসছে বিশ্বকাপের কথা মাথায় রেখে সতীর্থদের সঙ্গে বোঝাপড়া এবং দলের সংস্কৃতির সঙ্গে খাপ খাইয়ে নিতে তাদের ফেরানোর উদ্যোগ নিয়েছে সিএ।

ইতিমধ্যে পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া (সিএ)। ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে খেলা দলটিই রেখে দিয়েছেন নির্বাচকেরা। তাতে স্থান পাননি স্মিথ-ওয়ার্নার।

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যানক্রফটের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে