নতুন ভিপিকে বরণ করে নিলেন শোভন

ডেস্ক রিপোর্ট

ছবি : সংগৃহিত

ডাকসু নির্বাচনে ভিপি (সহ-সভাপতি) পদে বিজয়ী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নূরকে বরণ করে নিলেন ছাত্রলীগ মনোনীত ভিপি প্রার্থী কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন।

আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও নুরুল হক নূর পরস্পর আলিঙ্গন করেন।

universel cardiac hospital

টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ‘আমাদের সবার চাওয়া-পাওয়া নুরুল হক পূরণ করবে। আমি পারিনি কী হয়েছে, নুরুল হক পূরণ করবে। সে জন্য সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে, যেন স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ঠিক থাকে।’ এ সময় নুরুল হক ছাত্রলীগ সভাপতির সঙ্গে সহমত পোষণ করেন।

এ সময় নবনির্বাচিত ভিপি নুরুল হক বলেন, ‘ক্লাস-পরীক্ষা বর্জনের যে ঘোষণা দিয়েছিলাম, তা থেকে আমরা সরে এসেছি। তবে পুনর্নিবাচনের দাবি অব্যাহত থাকেব। আমরা শিক্ষার্থীদের রায় মেনে নিয়ে শিক্ষার্থীদের স্বার্থে এক সাথে কাজ করব।’

ভিপি নুরুল হক বলেন, ‘ছাত্রলীগ আমাকে অভিনন্দন জানিয়েছে। আমি কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।

আমার ওপর ছাত্রলীগ যে হামলা করেছে, সেটার বিচারের দায়িত্ব আমি ছাত্রলীগ সভাপতির ওপর দিলাম। তিনি বড় ভাই হিসেবে এটা দেখবেন। ক্লাস-পরীক্ষা বর্জনের যে ঘোষণা দিয়েছিলাম, সেটা প্রত্যাহার করে নিলাম। আর ছাত্রলীগের সাধারণ সম্পাদকও পুনর্নির্বাচন চেয়েছেন, সে জন্য আমিও পুনর্নির্বাচনের জন্য প্রশাসনকে বলব।’

এর আগে দুপুরে ভিসি চত্ত্বরে নেতাকর্মীদের শান্ত করতে এসে তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের ফলাফল মেনে নেওয়ার আহ্বান জানান শোভন।

এ সময় তিনি বলেন ‘আমি হেরে গেছি, আমার মধ্যে কি ব্যথা নাই? এমন কিছু করো না যেন ঢাকা বিশ্ববিদ্যালয় পাশাপাশি, দেশের পরিবেশ নষ্ট হয়। যা হয়েছে সেটা মেনে নাও। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অভিভাবক, তাদের সাথে বেয়াদবি করতে পারবো না’

আজ দুপুরে ভিসি চত্ত্বরে নেতাকর্মীদের শান্ত করতে এসে তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের এই নির্দেশনা দেন।

ছাত্রলীগ সভাপতি বলেন, নির্বাচিত ভিপি নুরুল হক নূর আমাদের সাথে কাজ করবে। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা ‘শিবির’ ‘শিবির’ বলে শ্লোগান দেয়।

শোভন পুনরায় বলেন, বাংলাদেশ ১৬ কোটি মানুষের, তাদের সবাইকে আমাদের দেখে রাখতে হবে। কাউকে পর করে দিলে হবে না। ছাত্রলীগের কর্মীদের মন অনেক বড়।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ঠিক রাখতে সবাইকে একসাথে নিয়ে কাজ করতে চাই। নূর আমাদের সাথে থাকবে। এ সময় আবারো স্লোগান ওঠে ‘শিবিরকে মানবো না, মানবো না।

উল্লেখ্য, ডাকসুতে ভিপি ছাড়া সবগুলো পদেই জয়ী হন সরকার সমর্থক সংগঠন ছাত্রলীগের প্রার্থীরা। ভিপি পদে জয়ী হন কোটা সংস্কার আন্দোলনকারীদের মোর্চা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নূরুল হক নূর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে