নুরের আবারও পুনর্নির্বাচনের দাবি, ক্লাস বর্জনের ঘোষণা অরণিদের

বিশেষ প্রতিনিধি

নুর-অরণি
নুর-অরণি। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে  পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

অন্যদিকে, ৫ দফা দাবিতে একদিনের ক্লাস বর্জন কর্মসূচির ডাক দিয়েছেন স্বতন্ত্র জোট থেকে ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান।

universel cardiac hospital

আজ রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করে পুনর্নির্বাচনের দাবি করেন নুর।

আবারও পুনর্নির্বাচনের দাবি জানিয়ে ভিপি নুর বলেন, ডাকসু নির্বাচনে এত অনিয়ম-কারচুপির পরেও ভিপি ও সমাজসেবা পদে আমরা জয়ী হয়েছি। সেই জায়গা থেকে প্রথমে এই দুই পদে ছাড়া বাকিগুলোতে নির্বাচনের দাবি জানিয়েছিলাম। যদিও এটা আমার ব্যক্তিগত মত ছিল। কিন্তু যখন দেখলাম শিক্ষার্থীরা সকল পদে পুনর্নির্বাচন চাচ্ছে তখন আমিও তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে বলছি, সকল পদেই পুনর্নির্বাচন দেওয়া হোক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি। গণভবনে শুধু ডাকসু এবং হল সংসদের নিবার্চিত প্রতিনিধিরা ছিলেন না। সেখানে গিয়ে দেখি ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও উপস্থিত। তাদের দেখে আমার নিজের অস্বস্তিবোধ হয়েছিল। আপনারা জানেন স্বাভাবিকভাবে মানুষের একবার ‘কনসেনট্রেশন’ নষ্ট হয়ে গেলে আর কথা বলার মুড থাকে না। তাই আমি সেখানে (গণভবনে) অনেক কথা বলতে পারিনি।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধাবোধ রেখে গণভবনে গিয়েছিলাম জানিয়ে তিনি আরও বলেন, সেখানে ডাকসুর বাইরেও আবাসন সংকট এবং শিক্ষাব্যবস্থা নিয়ে কথা বলেছি। কিন্তু নির্বাচনের বিষয়ে সরকারের কিছুই করার নেই। ঢাকা বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। আমি শুধু প্রধানমন্ত্রীর নজরে এনেছি যে এই নির্বাচনে অনিয়ম হয়েছে। শিক্ষার্থীরা সেটির সমাধান চাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর জায়গা থেকে তিনি যেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিষয়টি অবহিত করেন।

এদিকে ৫ দফা দাবিতে আগামীকাল সোমবার ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। পৃথক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

দাবিগুলো হলো- ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল দেয়া, উপাচার্যের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিচার।

নির্বাচন বর্জনকারী প্যানেলগুলোর পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন স্বতন্ত্র জোট থেকে ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে