রাজাপুরে মহাসড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

সারাদেশ ডেস্ক

মহাসড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন । ছবি সংগৃহিত
মহাসড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন । ছবি সংগৃহিত

বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়ক নির্মাণকাজে ঝালকাঠির রাজাপুর অংশে ব্যাপক অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী। আজ সকাল ১০টায় উপজেলা সদরের বাইপাস মোড় এলাকায় এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এ ছাড়া বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে যোগ দেন। 

মানববন্ধনে উপস্থিত ব্যবসায়ীরা বলেন, নিয়ম অনুযায়ী মহাসড়ক নির্মাণে শুধু পাথরভাঙা দিয়ে কার্পেটিং করার কথা থাকলেও ঠিকাদার তা মানছেন না। পাথরের সাথে ইটের টুকরো এবং মরা পাথর মিশিয়ে গভীর রাতে কার্পেটিং করা হচ্ছে। এ ছাড়া কার্পেটিং ৭০ মিলিমিটার দেওয়ার কথা থাকলেও সেখানে গড়ে ৫০ মিলিমিটারের বেশি দেওয়া হচ্ছে না। এ অনিয়মের বিষয়গুলো যাদের দেখার কথা সেই সড়ক ও জনপথের কর্মকর্তারাও অজানা কারণে চুপ করে আছেন। 

universel cardiac hospital

তাঁরা আরো বলেন, যেভাবে মহাসড়কটি নির্মাণ করা হচ্ছে তাতে আগামী একবছরের মধ্যে এই জনপদের মানুষ আবার দুর্ভোগে পড়তে যাচ্ছেন। তাই অবিলম্বে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি। যদি কাজের মান উন্নয়নে কর্তৃপক্ষ ব্যবস্থা নিতে ব্যর্থ হন, তাহলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে এলাকাবাসী। 

উল্লেখ্য, ১২৫ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ঝালকাঠির কালিজিরা থেকে ভান্ডারিয়া পর্যন্ত ৩৮ কিলোমিটার সড়ক ১৮ ফুট থেকে বাড়িয়ে ২৪ ফুট চওড়া করে নির্মাণ কাজ চলছে। ৩টি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ বাস্তবায়ন করছে। 

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে