ডাকসু নির্বাচনে উঠা অনিয়মের অভিযোগ আমলে নিচ্ছে না কর্তৃপক্ষ

ক্যাম্পাস ডেস্ক

ডাকসু নির্বাচন
ডাকসু নির্বাচন। ছবি: সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে যেসব অনিয়মের অভিযোগ উঠেছে তা আমলে নিচ্ছে না কর্তৃপক্ষ। যেসব অনিয়মের কথা বলা হচ্ছে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তা ‘নরমাল’ বলে মনে করছেন।

আজ সোমবার অনশনকারী পাঁচ শিক্ষার্থীর সঙ্গে বৈঠকে ডাকসুর অতীতের ভোটের সঙ্গে এবারের ভোটের তুলনা করে এমন মন্তব্য করেন উপাচার্য।

universel cardiac hospital

তিনি বলেন, ডাকসুর আগের নির্বাচনগুলোতে বেশি অনিয়ম হয়েছে। সংঘর্ষ ও খুনের ঘটনাও ঘটেছে। সে তুলনায় এবারের নির্বাচনে অনিয়মগুলো নরমাল।

অনশনকারীদের মধ্যে তাওহীদ তানজিম, শোয়েব মাহমুদ, রাফিয়া তামান্না ও রবিউল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন। এর আগে গত শুক্রবার রাতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মু. সামাদের আশ্বাসে অনশন ভাঙেন তারা।

বৈঠকে তারা ডাকসু ও হল সংসদ নির্বাচনের নানা অনিয়মের প্রমাণ উপাচার্যের হাতে তুলে দেন। উপাচার্য অনিয়মগুলো তদন্ত কমিটি খতিয়ে দেখবে বলে আশ্বস্ত করেন।

বৈঠকের পর শোয়েব মাহমুদ সাংবাদিকদের বলেন, নির্বাচনে ভোট কারচুপি, ভোট প্রদানে বাধা ও প্রার্থীদের ওপর হামলার বিষয়গুলো উপাচার্যকে জানানো হয়েছে। প্রমাণ হিসেবে বিভিন্ন হলে ভোটের অনিয়ম, ভোটারদের লিখিত অভিযোগ ও হামলার ভিডিও ফুটেজ দেয়া হয়েছে।

তিনি বলেন, উপাচার্য স্যার বলেছেন, নির্বাচন নিয়ে নানা অভিযোগ খতিয়ে দেখতে ১৩ মার্চ গঠিত তদন্ত কমিটিকে এই ডকুমেন্টগুলো সরবরাহ করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে