১০৪ বছরের বৃদ্ধার জেলে যাওয়ার ইচ্ছা পূরণ হচ্ছে!

আন্তর্জাতিক ডেস্ক

অ্যান ব্রোকেনব্রাও
অ্যান ব্রোকেনব্রাও

জীবনের অন্তিম ইচ্ছা ‘জেলের ভাত খাওয়া’। ১০৪ বছর বয়সী বৃদ্ধার সেই ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ হচ্ছে। ওই বৃদ্ধার নাম অ্যান ব্রোকেনব্রাও।

অ্যান স্টোকলি কেয়ারহোম নামে যুক্তরাজ্যের ব্রিস্টল কাউন্টির স্টোক বিশপের একটি বৃদ্ধাশ্রমে থাকেন। কর্মজীবনে একটি কারখানার দাফতরিক কর্মকর্তা ছিলেন তিনি।

universel cardiac hospital

গ্রেফতার হতে চাওয়ার কারণ সম্পর্কে অ্যান জানান, জীবনে কখনও আইন ভাঙেননি। তাই কখনও থানা-পুলিশ কিংবা জেলে যেতে হয়নি তাকে। গ্রেফতার হওয়ার অনুভূতি কেমন তা জানতে আমার মনে একটি সুপ্ত ইচ্ছা রয়ে গেছে।

তার শেষ ইচ্ছা পূরণের উদ্যোগ নিয়েছে যুক্তরাজ্যের এসেক্সের দাতব্য সংস্থা অ্যালাইভ অ্যাকটিভিটিস। ‘উইশিং ওয়াশিং লাইন’ নামের এই প্রকল্পে প্রবীণদের একটি করে ইচ্ছা পূরণ করবে তারা। প্রকল্পটিতে পাঁচটি বৃদ্ধাশ্রমকে যুক্ত করা হয়েছে।

অ্যানের শেষ ইচ্ছাও পূরণ করবে প্রকল্পটি। বিষয়টি শুনে সবাই অবাক হলেও আগামী বুধবার তাকে গ্রেফতার করে নিরাপত্তা হেফাজতে নেবে পুলিশ।

স্থানীয় পুলিশ বলেছে, অ্যানের ইচ্ছা পূরণ করতে পারলে তারা আনন্দিত হবে।

অ্যান ছাড়া প্রকল্পে অংশগ্রহণকারী অন্য প্রবীণদের মধ্যে কেউ রোলস রয়েস গাড়িতে চড়বেন বলে জানিয়েছেন। কেউ-বা মোটরবাইক রেস খেলা দেখতে চেয়েছেন, আবার কেউ প্রাণ খুলে গল্প করতে চেয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে