সন্ত্রাসীদের কারণে ক্রিকেট বন্ধ হতে পারে না: এহসান মানি

খেলা ডেস্ক

এহসান মানি
পিসিবি সভাপতি এহসান মানি। ছবি: এএফপি

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার উদাহরণ টেনে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেছেন, আমাদের এখানে হামলার পর অনেকেই বলেছেন পাকিস্তান ক্রিকেটের জন্য অনিরাপদ। আমরা অনেক চেষ্টা করেও তাদের বুঝাতে পারিনি। কিন্তু এখন যে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলা হলো! আসলে কোনো দেশই নিরাপদ নয়।

এহসান মানি আরও বলেন, যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালায় তাদের বিরদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। এই সমস্যা মোকাবেলা এক যোগে কাজ করতে হবে। তবে সন্ত্রাসীর ভয়ে খেলা বন্ধ করে দেয়া আদৌও উচিত হবে না।

universel cardiac hospital

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য সন্ত্রাসী হামলা থেকে প্রাণে বাঁচেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেই ঘটনায় অন্তত অর্ধশত মুসল্লি নিহত হয়।

ওই ঘটনার প্রসঙ্গে টেনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেন, যদি ক্রিকেট সন্ত্রাসের কারণে বন্ধ থাকে তাহলে সন্ত্রাসীদের বিজয় হবে। ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি অবশ্যই গুরুত্ব দিতে হবে এবং ক্রিকেট খেলাও চালিয়ে যেতে হবে।

রোববার পাকিস্তান সুপার লিগের ফাইনালে মুখোমুখি হয় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও পেশোয়ার জালমি। পেশোয়ারের দলকে হারিয়ে প্রথম শিরোপ নিশ্চিত করে কোয়েট। এদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে এসব কথা বলেন মানি।

প্রসঙ্গত, ২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলংকা ক্রিকেট দলের গাড়ি বহরে সন্ত্রাসীরা হামলা চালায়। তারপর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না ক্রিকেট খেলুড়ে কোনো দেশ। পাকিস্তান ক্রিকেট বোর্ড অনেক চেষ্টা করেও কোন দলকে সফরে নিতে রাজি করাতে পারছে না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে