আবরারের পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

ডেস্ক রিপোর্ট

হাইকোর্ট
ফাইল ছবি

বাস চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সুপ্রভাত পরিবহনের মালিককে এ টাকা দিতে বলা হয়েছে।

আজ বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট এই আদেশ দেন।

universel cardiac hospital

একইসঙ্গে নিহত এ শিক্ষার্থীর পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে এই বিআরটিএসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ ছাড়া দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে বিআরটিএ, পুলিশের ট্রাফিক বিভাগ, বুয়েটের এক্সিডেন্ট রিসার্চ সেন্টারকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদদুস কাজল এসব তথ্য জানিয়েছেন। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে আজই তিন রিটটি করেছেন।

উল্লেখ্য,গতকাল সকাল ৭টার দিকে প্রগতি সরণি এলাকার গেটের সামনে বাসচাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী।

 এরপরই রাস্তায় নেমে প্রতিবাদ জানায় শিক্ষার্থীা। মঙ্গলবার দিনভর সড়কে অবস্থান করে বিকেলের দিকে কর্মসূচি স্থগিত করা হয়। এরপর আজ বুধবার সকাল থেকে তারা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন। পুরান ঢাকা, ধানমন্ডি, উত্তরাতেও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বলে খবর রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে