‘নির্বাচন নিয়ে ট্রাম্পের উদ্বেগে নির্বাচন কমিশন চিন্তিত নয়’

ডেস্ক রিপোর্ট

নির্বাচন কমিশন
ফাইল ছবি

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যে উদ্বেগ প্রকাশ করেছেন তা নিয়ে আমরা চিন্তিত নই। আমরা আমাদের দেশের মানুষের মতামতকে প্রাধান্য দিয়ে কাজ করছি।

তিনি আরও বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই তার দেশের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাচ্ছেন না। তিনি বিতর্কিত বলে চিহ্নিত। তার মতামতকে গুরুত্ব দেয়ার প্রয়োজনীয়তা আমরা মনে করি না।

universel cardiac hospital

আজ বুধবার বরিশাল সার্কিট হাউসের সম্মেলনকক্ষে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, ভোটারদের উপস্থিতি কম হওয়ার মূল কারণ হচ্ছে নির্বাচনে বেশ কয়েকটা রাজনৈতিক দল অংশগ্রহণ করছে না। তাদের সাপোর্টাররা আসছে না। এটাই হচ্ছে ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ। তবে সব মিলিয়ে ভোটার উপস্থিতি ভালোই দেখছি আমরা। কারণ নির্বাচনে যদি দুইজন শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা না হয় তাহলে ভোটারদের আগ্রহ কম দেখা যায়। এছাড়া চেয়ারম্যান যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় সেখানেও অন্য পদের প্রার্থীদের পক্ষে ভোট দেয়ার জন্য ভোটারদের তেমন আগ্রহ থাকে না।

রফিকুল ইসলাম আরও বলেন, নির্বাচনে যেখানে অনিয়ম হয়েছে সেখানে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে নেয়া হয়েছে ব্যবস্থা। উপজেলা নির্বাচন হবে ফ্রি অ্যান্ড ফেয়ার। যদি এর কেউ ব্যত্যয় ঘটানোর চেষ্টা করে তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে