উপজেলা পরিষদ নির্বাচন: মিঠাপুকুরে ১৪৪ ধারা জারি

ডেস্ক রিপোর্ট

উপজেলা নির্বাচন
ফাইল ছবি

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রংপুরের মিঠাপুকুর উপজেলায় আওয়ামী লীগে বিবাদমান গ্রুপিং প্রকাশ্য রুপ নিয়েছে। আওয়ামী লীগে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

অপ্রীতিকর ঘটনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় বুধবার সকাল থেকে আগামী ২৪ মার্চ পর্যন্ত মিঠাপুকুরে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

universel cardiac hospital

বিষয়টি নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস। তিনি জানান, বুধবার সকাল থেকে আগামী ২৪ মার্চ ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত মিঠাপুকুরের দমদমা ব্রিজ থেকে শঠিবাড়ির ভাবনা ফিলিং স্টেশন পর্যন্ত মহাসড়কে ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এ ছাড়া উপজেলা পরিষদ প্রধান ফটক থেকে ৩০০ গজের মধ্যে ও শঠিবাড়ি বাজার এলকায় প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭ট থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

উল্লেখ্য, গত সোমবার রাতে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মেসবাহুর রহমান মঞ্জুর সমর্থক খোরশেদুল আলম রানার ওষুধের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী জাকির হোসেনকে হুকুমের আসামি করে কয়েক জনের নামে থানায় অভিযোগ দেন ওই সমর্থক।

মামলা রেকর্ডভুক্ত ও আসামিদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মিঠাপুকুর বাসস্ট্যান্ডের সামনে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন মঞ্জুর সমর্থকরা।

পরে পুলিশ হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ বিষয়ে শঠিবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের প্রধান কাজল মিয়া জানান, ওই দোকানে অবৈধ বিদ্যুৎ সংযোগ ছিল। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি-বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

তবে মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস বলেন, ব্যাপক তদন্তের স্বার্থে মামলাটি রেকর্ডভুক্ত করা সম্ভব হয়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে