গম্ভীরের সমালোচনার কড়া জবাব দিলেন বিরাট কোহলি

খেলা ডেস্ক

গৌতম গম্ভীর-বিরাট কোহলি
গৌতম গম্ভীর-বিরাট কোহলি

ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের করা সমালোচনার কড়া জবাব দিয়েছেন দেশটির জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

গম্ভীরের নাম উল্লেখ না করে সাংবাদিকদের কোহলি বলেন, আমার যখন যা করা উচিত তাই করছি। আইপিএল দিয়ে বিচার করলে কিছু করার নেই। দেশের জন্য সব সময় জয়ের চেষ্টা করি। মানুষ (গৌতম গম্ভীর) এসব নিয়ে কথা বলতে পছন্দ করে। কিন্তু বাইরের কথা শুনলে পাঁচ ম্যাচও টিকতে পারতাম না। তাহলে তো আমাকে ঘরে বসে থাকতে হত।

universel cardiac hospital

ক্রিকেট ছেড়ে সদ্য রাজনীতিতে (বিজেপিতে) যোগ দেয়া ভারতের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান গৌতম গম্ভীর বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

কোহলি, ধোনি ও রোহিতের মতো বিচক্ষণ অধিনায়ক নন। অধিনায়ক কত ভালো, রেকর্ড তা বলে দেয়। সে আইপিএলও জিততে পারেনি। আইপিএলে ‘সৌভাগ্যবান’ হিসেবেই বেঙ্গালুরুর নেতৃত্ব দিতে পারছেন কোহলি। তাকে (কোহলি) বিচক্ষণ অধিনায়ক বলে মনে হয় না। অধিনায়ক হিসেবেও সে তিনি তেমন কুশলি নয়।

প্রসঙ্গত, কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের খেলা দিয়ে আজ (শনিবার) শুরু হচ্ছে এবারের আইপিএল আসর।

বেঙ্গালুরুর (আরসিবি) নেতৃত্ব দিয়ে কোহলি আট বছরেও শিরোপার দেখা পাননি। ওদিকে তিনবার করে আইপিএল জিতেছেন রোহিত শর্মা ও ধোনি। গম্ভীর নিজেও কলকাতা নাইট রাইডার্সকে দুইবার শিরোপা উপহার দিয়েছেন।

এদিকে শিরোপা না জেতার জন্য চাপের মধ্যে ভুল সিদ্ধান্ত নেওয়াকেই দায়ী মনে করছেন কোহলি। তিনি বলেন, চাপের মধ্যে বাজে সিদ্ধান্ত নেওয়ার ফল ভোগ করতে হচ্ছে। আমরা কিন্তু ছয়বার সেমিফাইনাল খেলেছি, অর্থাৎ সব সময়ই শিরোপা জেতার মতো দল। তাই আমরা যদি ভালো সিদ্ধান্ত নিতে পারি তবে আমরা সফল হব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে