জাতীয় দলে ফিরেই মেসির হারের লজ্জা

ক্রীড়া ডেস্ক

২০১৮ রাশিয়া বিশ্বকাপের পরে এই প্রথম আর্জেন্টিনার জাতীয় দলের জার্সিতে মাঠে নামলেন লিওনেল মেসি। ভেনিজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচটি ঘিরে ভক্তরাও দীর্ঘ আট মাস পরে জাতীয় দলের জার্সি গায়ে মেসির খেলা দেখার জন্যেই উন্মুখ হয়ে ছিলেন। কিন্তু তাদের হতাশ হতে হলো ভেনিজুয়েলার কাছে আর্জেন্টিনার ১-৩ গোলে হেরে যাওয়া দেখে।

শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ সময় রাত ২টায় স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে ৬৮ হাজার দর্শককে হতাশ করে আর্জেন্টিনা। বার্সেলোনার সর্বশেষ ৩ ম্যাচে ৬ গোল করলেও সপ্তাহখানেক ধরে হিপে কিছুটা সমস্যায় ভোগা মেসির পুরো ম্যাচ না খেলার আশংকা করা হচ্ছিল। কিন্তু আশংকা কাটিয়ে অধিনায়কের আর্মব্যান্ড পরে পুরো ম্যাচই খেলেছেন মেসি।

universel cardiac hospital

মেসির নেতৃত্বে ৩-৪-২-১ ফরমেশনে খেলতে নামা আর্জেন্টিনার বিপক্ষে ভেনিজুয়েলা মাঠে নেমেছিল ৫-৪-১ ফরমেশনে। কাউন্টার অ্যাটাকে খেলতে থাকা ভেনিজুয়েলার রন্ডনের গোলে ম্যাচের ষষ্ঠ মিনিটেই ্রপ্রথম গোলটি হজম করে আর্জেন্টিনা। খেলায় ফিরে আসার চেষ্টা করতে থাকা আর্জেন্টিনা প্রথমার্ধে আরো একটি গোল হজম করে। ম্যাচের ৪৪ তম মিনিটের গোল করে ভেনিজুয়েলাকে ০-২ ব্যবধানে এগিয়ে নেন মুরিলো।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ইন্টার মিলানের লাওতারো মার্টিনেজের গোলে আর্জেন্টিনা ব্যবধান কমালেও খেলার ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ভেনিজুয়েলাকে ১-৩ ব্যবধানে এগিয়ে দেন বদলি খেলোয়াড় জোসেফ মার্টিনেজ। তবে ম্যাচের বাকি সময় চেষ্টা করলেও আর ব্যবধান কমাতে পারেনি আর্জেন্টিনা।

লাওতারো মার্টিনেজকে সামনে রেখে মেসি ও পিতি মার্টিনেজকে নিয়ে আক্রমণভাগ সাজান আর্জেন্টিনার কোচ স্কালোনি। ম্যাচে ৬৬ ভাগ সময় নিজেদের পায়ে বল রাখা আর্জেন্টিনার আক্রমণগুলি খেই হারিয়ে ফেলে ভেনিজুয়েলার রক্ষণভাগের বিপক্ষে। মেসি ম্যাচের পুরোটা সময় খেললেও ছিলেন অনেকটা নিজের ছায়া হয়েই। দিবালা দলে থাকলেও এদিন মাঠে নামানো হয় নি তাকে। ম্যাচে ৯ টি কর্নার পায় আর্জেন্টিনা। বিপরীত দিকে ভেনিজুয়েলা পায় মাত্র দুইটি কর্নার।

ভেনিজুয়েলার বিপক্ষে এখন পর্যন্ত ২৫টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ২১টিতে জিতেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২০১১ সালে প্রথমবার জয়লাভ করা ভেনিজুয়েলা এই ম্যাচ জিতে তাদের জয়ের সংখ্যা ২ করে নিল। বাকী দুইটি ম্যাচের ফলাফল ড্র ছিল।

আগামী ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ আছে আর্জেন্টিনার। তবে সেই ম্যাচে মেসিকে না খেলানোর সম্ভাবনাই বেশি কারণ ম্যাচটি হবে মরক্কোতে। ক্লাব ফুটবলে ব্যস্ত সূচিতে থাকা বার্সেলোনা তাদের তারকা খেলোয়াড়কে সেই ম্যাচের জন্য ছাড়তে চাইবে কিনা তা নিয়েও আছে সংশয়।

উল্লেখ্য, ব্রাজিলে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে আর্জেন্টিনা এই প্রীতি ম্যাচগুলো খেলছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে