ট্রেনের টিকিটসহ সব সেবা মিলবে অ্যাপে

ডেস্ক রিপোর্ট

ট্রেনের টিকিট
ফাইল ছবি

বাংলাদেশ রেলওয়ে অবশেষে অ্যাপে ট্রেনের টিকিট কেনার ব্যবস্থা করতে যাচ্ছে। টিকিটসহ সব সেবা পেতে শিগগিরই চালু হবে রেলওয়ে অ্যাপস।


রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ রোববার রেল ভবনে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।

universel cardiac hospital

এই অ্যাপ চালু হলে যাত্রীরা পছন্দের সিট, টিকিটের মূল্য পরিশোধ এবং ট্রেনের বর্তমান অবস্থান জানতে পারবেন। এছাড়া যাত্রা শেষে সেবার মান সম্পর্কেও যাত্রীরা রেটিং দিতে পারবেন।

রেলমন্ত্রী বলেন, রেলওয়ে টিকেটিং সেবা সহজ করতে এবং যাত্রীদের ঝামেলাহীনভাবে সব সেবা দিতে অ্যাপস চালুর সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই অ্যাপসটি উদ্বোধন করা হবে। অ্যাপসের কারিগরি কাজ শেষ হয়েছে। এখন চলছে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ।

তিনি বলেন, এক সময় মানুষের যাতায়াতে শুধু রেল এবং নদীপথ ছিল। এখন সড়ক, নৌ, রেলপথ এবং আকাশ পথে যাতায়াতের ব্যবস্থা রয়েছে। যাতায়াতের এ চার পথকেই আরও যুগোপযোগী করতে সরকার পদক্ষেপ নিয়েছে। একটি কথা প্রচলন রয়েছে, যে দেশের রেল ব্যবস্থা যত উন্নত সে দেশ তত বেশি উন্নত। আমরা রেলের সেবা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছি। রেলের প্রতি মানুষের ব্যাপক আস্থা আনতে যা যা করা দরকার সবই করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকিট সংগ্রহের ব্যবস্থাকে সব মানুষ খুব সাধুবাদ জানিয়েছে। প্রাথমিকভাবে আমরা দুটি ট্রেনে এ ব্যবস্থা চালু করেছিলাম। পরে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাওয়ায় সাতটি ট্রেনে এ সেবা চালু হয়।

সভায় রেলের কর্মকর্তা ছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সিএনএস-এর পক্ষে জিয়াউর রহমান, আনিন্দসেন গুপ্তসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে