ক্রসফায়ারের ভয় দেখানো : চট্টগ্রামে ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট

বন্দুকযুদ্ধ
প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পাঁচ পুলিশ সদস্যসহ মোট ৯ জনের বিরুদ্ধে আসামিকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে।

আজ সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে মো. নুরুল আবছার নামে এক ব্যক্তি মামলাটি দায়ের করেন বলে জানান মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী।

universel cardiac hospital

তিনি বলেন, আদালত দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালককে উপযুক্ত তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করে তদন্তের আদেশ দিয়েছেন।

মামলার বাদী নুরুল আবছার পতেঙ্গা থানার কোনার দোকান এলাকার বদিউল আলমের ছেলে।

বাদী অভিযোগে উল্লেখ করেছেন, ২০১৮ সালের ১ জুন বিকেলে নগরের পতেঙ্গা কাটগড় এলাকা থেকে অভিযুক্ত পুলিশ সদস্যরা নুরুল আবছারকে তুলে ওসি আবুল কাশেম ভূঁইয়ার কাছে নিয়ে যান। পরদিন দুপুর পর্যন্ত নুরুল আবছারকে ইয়াবা ব্যবসায়ী উল্লেখ করে আটক রেখে ৩০ লাখ টাকা দিতে চাপ দেন পুলিশ সদস্যরা। টাকা না দিলে ক্রসফায়ারের ভয় দেখানো হয়। পরে ১৫ লাখ টাকা তিনি এসআই কামরুজ্জামানের হাতে দেন। বাকি ১৫ লাখ টাকা না দেওয়ার তাকে বিদেশি মদ উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেওয়া হয়।

মামলায় অভিযুক্তরা হলেন পতেঙ্গা থানার তৎকালীন ওসি ও বর্তমান পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, পতেঙ্গা থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) প্রণয় প্রকাশ, এসআই আবদুল মোমিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তরুণ কান্তি শর্মা, এএসআই কামরুজ্জামান ও এএসআই মিহির কান্তি, পুলিশের সোর্স মো. ইলিয়াছ, মো. জসিম ও মো. নুরুল হুদা।

অভিযোগের বিষয়ে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, ৪০ বোতল বিদেশি মদসহ নুরুল আবছার গ্রেফতার হয়েছিলেন। অভিযোগপত্রেও তার নাম রয়েছে। নুরুল আবছার পুলিশের তালিকাভুক্ত একজন মাদক ব্যবসায়ী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে