প্রসবের ২৬ দিন পর আরও ২ বাচ্চা প্রসব!

সারাদেশ ডেস্ক

২৬ দিন পর আরও ২ বাচ্চা প্রসব
প্রসবের ২৬ দিন পর আরও ২ বাচ্চা প্রসব। ছবি : সংগৃহিত

যশোরে একটি বাচ্চা প্রসবের ২৬ দিন পর আরও ২টি বাচ্চার জন্ম দিয়েছেন এক মা।

চিকিৎসকদের অবাক করে দেওয়া এই মায়ের নাম আরিফা সুলতানা ইতি। তিনি যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের সুমন বিশ্বাসের স্ত্রী।

universel cardiac hospital

সুমন বিশ্বাস জানান, গত মাসের শেষের দিকে তার স্ত্রী গর্ভধারণজনিত কারণে অসুস্থ হলে প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ঘণ্টাখানেক থাকার পর চিকিৎসকরা তার স্ত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

পরে ২৫ ফেব্রুয়ারি তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তার স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দেন। এর ২৬ দিন পর স্ত্রী আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর শহরে বেসরকারি আদ্ব-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আবারও তার স্ত্রী একটি ছেলে ও মেয়ে শিশুর জন্ম দেন। তিনটি বাচ্চাই সুস্থ আছে।

আদ্ব-দ্বীন হাসপাতালের গাইনি চিকিৎসক শীলা পোদ্দার বলেন, আমি এই প্রথম এ ধরনের একটি কেস দেখলাম। এর আগে আমি এমন ঘটনা দেখিনি এবং শুনিওনি। প্রথমে যখন ইতিকে নিয়ে আসা হয়, তখন আমরা বিষয়টি বুঝতে পারিনি। পরে অপারেশনের শেষ পর্যায়ে আমরা বুঝতে পারি যে উনার ২টি জরায়ু, যার ১টিতে একটি সন্তান, অন্যটিতে দুইটি সন্তান ছিল। যে জরায়ুতে একটি সন্তান ছিল, প্রথমে সেটি ডেলিভারি হয়েছিল। পরবর্তী সময়ে আমাদের এখানে আনলে আরও দুইটি বাচ্চা ডেলিভারি হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে