‘বিশ্বকাপে লিটন বিধ্বংসী হয়ে উঠবে’

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় লিটন
বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় লিটন। ফাইল ছবি

বড় মঞ্চে পারফর্ম করে লিটন নিজের জাত অনেক আগেই চিনিয়েছেন। তার ব্যাটিং সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই।

তবে ধারাবাহিকতাতেই সকল সমস্যা। ইনিংস বড় করার সামর্থ্য থাকলেও এখনও খোলস থেকে বের হতে পারেননি ডানহাতি ব্যাটসম্যান। ব্যাটিং প্রতিভার পুরোটা এখনও মেলে ধরতে না পারায় তাকে নিয়ে প্রশ্ন উঠছে। সাম্প্রতিক পারফরম্যান্সও তলানিতে। নিউজিল্যান্ড সিরিজে তামিমের সঙ্গে জুটি বাঁধা লিটন ছিলেন অফফর্মে। তিন ওয়ানডে রান করেছেন ৩, ১ ও ১।

universel cardiac hospital

খুব কাছ থেকে লিটনকে দেখা মাশরাফি অবশ্য আসন্ন বিশ্বকাপে আস্থা রাখতে চান লিটনের ওপর। জাতীয় দলের অধিনায়কের বিশ্বাস, ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাটিংয়ে বিধ্বংসী হয়ে উঠবে লিটন।

লিটন কি কোয়ালিটির খেলোয়াড় সেটি হয়তো এক দুটি ম্যাচে আমরা সম্প্রতি দেখতে পেরেছি। এশিয়া কাপ ফাইনালের কথা আমি বলছি। আমার কাছে মনে হয় ও বিশ্বকাপে বিধ্বংসী হয়ে উঠতে পারে। এই সম্ভাবনা তার মধ্যে আছে। ব্যাটিং কোচও ওকে নিয়ে কাজ করছে। আসলে ধারাবাহিকতাটা গুরুত্বপূর্ণ। আশা করছি যে ও যদি ন্যাচারাল ক্রিকেটটা খেলে তাহলে সেটি আমাদের দলের জন্য অনেক বড় অ্যাডভান্টেজ হবে।- বলেছেন মাশরাফি।

লিটনের অফফর্মে টিম ম্যানেজম্যান্ট ও নির্বাচককে অবশ্য বিশ্বকাপ বাছাইয়ে চ্যালেঞ্জ জানাচ্ছেন ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়িয়ে যাওয়া এনামুল হক বিজয়। শেষ তিন ম্যাচে তিন সেঞ্চুরি তুলে এনামুল এসেছেন লাইমলাইটে। অবশ্য ঢাকা লিগের পারফরম্যান্স নিজের বিবেচনায় আনছেন না মাশরাফি।

তিনি বলেন, ঢাকা লিগ নিয়ে আমি এতটা চিন্তিত না। এখান থেকে রান করে গেলে ওখানে সে ঐ ফর্মটাই ধরে রাখবে এটার সাথে আমি একমত না।

অন্যদিকে, এনামুল অবশ্য নিজের সুযোগ নষ্ট করেছেন নিজেই। গত বছরের জানুয়ারিতে ঢাকা ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের চার ম্যাচে ৫৫ রান করেছিলেন। বাদ পড়েন ঠিক ফাইনালের আগে। দ্বিতীয় সুযোগ পেয়েছিলেন জুলাই-আগস্টের ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেখানে তিন ম্যাচে রান ০, ২৩ ও ১০। ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেওয়ার পর আন্তর্জাতিক মঞ্চে এনামুলের এমন পারফরম্যান্স কোনোভাবেই মেলাতে পারেননি ক্রিকেট সংশ্লিষ্টরা।

বিশ্বকাপের ঠিক আগে আবার হাসছে এনামুলের ব্যাট। এবার কি বিবেচনায় আসবেন ডানহাতি ব্যাটসম্যান। নাকি লিটনই বিশ্বকাপের ওপেনিংয়ে থাকবেন তামিমের সঙ্গী হয়ে? মাশরাফির পছন্দের তালিকায় সবার ওপরে লিটনের নামই আছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে