এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডঃ ‘সিঁড়ি না পাঠালে মারা যাবো’

ডেস্ক রিপোর্ট

এফআর টাওয়ারে দুর্নীতির দায়ে দুদকের মামলা
এফআর টাওয়ার। ফাইল ছবি

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডে বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট। সাথে যোগ দিয়েছেন সেনা, বিমানবাহিনী ও নৌবাহিনীর সদস্যরাও।

ওই ভবনে আটকা পড়েছেন অনেকেই। তাঁদের অনেকেই প্রাণ বাঁচাতে ভবন থেকে লাফিয়ে পড়ছেন। আবার অনেকেই ভবনে আটকা পড়ে বাঁচার আকুতি জানিয়েছেন।

universel cardiac hospital

সেখানে একটি চিৎকার বারবার আসছে। ‘আমাদের সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করুন। সিঁড়ি না পাঠালে আমরা ধোঁয়ায় মারা যাব।’

তাঁদের চিৎকার শুনে ফায়ার সার্ভিসের মই ভবনের জানালায় দাঁড় করানো হচ্ছে। সেগুলো বেয়ে অনেককে নামতে দেখা গেছে।আবার অনেকে দড়ি বেয়ে নামার চেষ্টা করছেন।অনেকে সিঁড়ির অপেক্ষা করে না পেয়ে আগুন থেকে বাঁচতে লাফিয়ে পড়েন।

পুরো ভবনে এখন শুধু ধোঁয়া আর ধোঁয়া।ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে আশপাশের ভবনও।

এফআর টাওয়ারের ভেতর থেকে নিজের ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন সেজুতি স্বর্ণা নামের একজন। ওই ভিডিওতে দেখা যায়, এফআর টাওয়ারে অবস্থানরত সবার নাকে-মুখে কাপড় চাপা দিয়ে হাঁটছেন, ভেতরটা পুরোটাই অন্ধকার।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

এদিকে ২২তলা ভবনটিকে আটকা পড়েছেন অনেকেই। তাদের মধ্যে কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণে বাঁচার চেষ্টা করছেন। এ রকম আহত কয়েকজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাফিয়ে পড়ে আহত শ্রীলংকার এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তার নাম ও পরিচয় জানা যায়নি।

আগুনের ক্ষতির পরিমাণ ও কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছুই জানা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে