জঙ্গিদের কিলিংয়ের ‘টার্গেট ছিলেন’ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী

ডেস্ক রিপোর্ট

টিপু মুনশী
ছবি- সংগৃহিত

জাপানি নাগরিক হোসিওকুনি, মাজারের খাদেম রহমতুল্লাহর পর জেএমবি’র সিরিয়াল কিলিংয়ের পরবর্তী টার্গেট ছিলেন বর্তমানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রংপুরের তৎকালীন ডিটেক্টিভ ব্রাঞ্চের ওসি, বর্তমানে জেলা পুলিশের ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান শরীফুল ইসলাম নিষিদ্ধ জঙ্গি সংগঠনটির এই পরিকল্পনা জানলেও ব্যবস্থা নেননি। এ সংক্রান্ত একটি ভিডিও ক্লিপে তোলপাড় পুলিশে।

বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ‘তারেক রহমানে’র ‘ঘনিষ্ঠ’ পুলিশ অফিসার হিসাবে আলোচিত শরীফুল ইসলাম। বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার, নির্যাতনে ছিলেন সিদ্ধহস্ত। সেই দাপট না থাকলেও এখন ধর্মীয় আবেগে সরকারের বিরুদ্ধে পুলিশ সদস্যদের খেপিয়ে তোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ভিডিও ক্লিপটিতে তৎকালীন জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বর্তমানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে কেন হত্যা করতে চায় জেএমবি তার ব্যাখ্যা দিচ্ছিলেন শরীফুল।

গুরুত্বপূর্ণ এই তথ্যটি উর্ধ্বতন কর্মকর্তাদের জানাননি শরীফুল, সাবধানও করা হয়নি জঙ্গি হামলার টার্গেটে থাকা টিপু মুনশিকে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি আমাকে জানানো হয়নি। তবে আমি অনুমান করেছিলাম আমাকে টার্গেট করতে পারে তাঁরা।

২০১৫ সালের ৩ অক্টোবর জাপানি নাগরিক হোসিওকুনিকে ও একই বছর ১০ নভেম্বর মাজারের খাদেম রহমতুল্লাহকে হত্যা করে জেএমবি। এর দুদিন আগে ৮ নভেম্বর ধর্মান্তরিত বাহাই যাজক রুহুল আমিনকে গুলি করে হত্যার চেষ্টা করে জেএমবি সদস্যরা।

universel cardiac hospital

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে