ডাকসু নির্বাচন : কুয়েত মৈত্রী হলের সেই প্রাধ্যক্ষ চাকরিচ্যুত

ক্যাম্পাস ডেস্ক

শবনম জাহান
শবনম জাহান। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন কুয়েত মৈত্রী হলের ওই সময়ের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ শবনম জাহানকে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের সংশ্লিষ্টতার দায়ে সাময়িকভাবে চাকরিচ্যুত করেছে।

শবনম জাহান বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে ওই সিদ্ধান্ত হয় বলে উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ আজ শনিবার গণমাধ্যমকে জানিয়েছেন।

universel cardiac hospital

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ডাকসু ও হল সংসদ নির্বাচনে কুয়েত মৈত্রী হলের ঘটনায় ওই হলের সাবেক ভারপ্রাপ্ত প্রভোস্ট শবনম জাহানকে সাময়িকভাবে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন হয়। ওই নির্বাচনের সকালে কুয়েত-মৈত্রী হলের একটি কক্ষ থেকে বস্তাভর্তি ভোট দেওয়া ব্যালট পেপার উদ্ধার হয়। এরপর তাৎক্ষণিকভাবে শবনম জাহানকে ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে সরিয়ে অধ্যাপক মাহবুবা নাসরিনকে দায়িত্ব দেওয়া হয়। তারপর ওই হলে ভোটগ্রহণ হয়।

শবনম জাহানের বিষয়ে অধিকতর তদন্তের জন্য ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে বলে জানান অধ্যাপক সামাদ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে