‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতেই তাসভিরকে গ্রেফতার’

ডেস্ক রিপোর্ট

রিজভীর সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

যা কিছু ঘটবে তার দায় বিএনপির উপরে চাপিয়ে দেয়ার কৌশল নিয়েছে সরকার- এমন অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর জন্য তাজবীরুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, বনানীর আগুনের ঘটনার সঙ্গে বিএনপিকে জড়ানো সরকারি যে অপচেষ্টা সেটি বাস্তবায়নে তাসভিরকে গ্রেফতার নাটক করা হয়েছে।

আজ রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণসভায় তিনি এসব মন্তব্য করেন।

universel cardiac hospital

ওলামা দলের সদ্য প্রয়াত সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল মালেক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব মো. মোয়াজ্জেম হোসেনের রুহের মাগফেরাত কামনায় এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রিজভী বলেন, তাজবীরুল ইসলাম কুড়িগ্রাম বিএনপির সভাপতি ও দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এফ আর টাওয়ারের সঙ্গে তার সম্পর্ক তিনি শুধু রুপায়নের কাছ থেকে তিনটা ফ্ল্যাট কিনেছিলেন। রুপায়নের কথা কেউ বলছেন না। নজরুল ইসলামকে গ্রেফতার করা হলো আর ডেভলপারের সঙ্গে সরকারের সম্পর্ক থাকায় তিনি নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেন। বনানীতে এরকম আরও অনেক ভবন রয়েছে যেগুলো বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পাঁচ-ছয়তলা বাড়ানো হয়েছে। ইকবাল টাওয়ারের কথা আমি বলতে চাই না।

এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, তাদের (সরকার) লাশের গন্ধ ভালো লাগে। তাই তারা ফায়ার সার্ভিসকে উন্নত না করে, বিরোধীদলীয় নেতাদের নির্যাতন দেয়ার জন্য যন্ত্র কিনেছেন। মানুষকে বাঁচার ব্যবস্থা না করে ৩০ হাজার বন্দুক কিনেছেন অর্থাৎ আওয়াজ দেখলেই গুলি করো। বিএনপিকে দেখলে গুলি করো ও তাদেরকে লাশ বানিয়ে দাও।

রিজভী বলেন, আজ তরুণ-তরুণীরা ঝলসে যাচ্ছে। জ্যান্ত মানুষের পোড়া গন্ধে ঢাকার বাতাস ভারী হয়ে উঠছে, কিন্তু সরকার নির্বিকার। আমি শুনছি প্রধানমন্ত্রী নাকি তার অফিস থেকে মনিটরিং করছেন আগুন কীভাবে লেগেছে। কিন্তু তিনি ফায়ার সার্ভিসকে উন্নত করার বিষয়টি মনিটরিং করেননি। ফায়ার সার্ভিসের কাছে জাল থাকলে উঁচু ভবন থেকে মানুষ আর্ত চিৎকার করে লাফিয়ে পড়তে পারতো।

বাকশাল নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ মুখপাত্র বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বাকশাল কায়েম করবেন এ জন্যই পুরা মানুষের প্রতিবাদ বাংলার আকাশে বাতাসে যেন ধ্বনিত না হয়, মানুষ যেন কোনো প্রতিবাদ না করতে পারে সেই পদক্ষেপ নিয়েছেন। কিন্তু এদেশের মাটিতে দানব টিকে থাকতে পারে না, শেখ হাসিনার পতন হবেই।

‘গত বৃহস্পতিবার দুপুরে বনানীতে বহুতল ভবন এফআর টাওয়ারে আগুন লাগে। এতে ২৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে। আহত ৭৩ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় শনিবার রাতে ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির-উল ইসলামকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে