যাত্রীবাহী বাসে মতিয়া চৌধুরী

সারাদেশ ডেস্ক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী
মতিয়া চৌধুরী। ফাইল ছবি

তিনবারের সফল কৃষিমন্ত্রী হলেও বেগম মতিয়া চৌধুরী শেখ হাসিনার বর্তমান মন্ত্রিসভায় জায়গা পাননি। তবে দেশব্যাপী সুনাম-সুখ্যাতির পেছনে যে নিজের নির্বাচনী এলাকার লোহাবর্ণের এ মানুষগুলোর ভালোবাসা লুকিয়ে আছে তা ভোলেননি। একজন সাধারণ মানুষের মতোই মতিয়া চৌধুরী যাত্রীবাহী বাসে নিজ নির্বাচনী এলাকায় এলেন এবং ঢাকায় ফিরে গেলেন।

নালিতাবাড়ী ও নকলা উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন। এ আসনে তিনি পঞ্চমবারের মতো নির্বাচিত সংসদ সদস্য এবং তিনবারের কৃষিমন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচিত হওয়ার দুই মাস পর প্রথম এলাকায় এলেন।

universel cardiac hospital

এর মধ্যে অনুষ্ঠিত হয়েছে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন। বিদ্রোহী প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী।

রোববার তার আসার খবর পেয়েই দ্বিধাবিভক্ত আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক ভিড় করে তারগঞ্জ উত্তরবাজারস্থ আওয়ামী লীগের কার্যালয় এবং তৎসংলগ্ন রাস্তায়।

রাস্তার দুপাশের উপচেপড়া ভিড় ঠেলে দলীয় কার্যালয়ে প্রবেশ করেই দুই মাস পর আসার কারণ ব্যাখ্যা করে বলেন, এখানে নিয়ম না মানার নিয়ম চালু হয়েছে।

তিনি বলেন, ২০১৪ সালে যিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন, তিনি বিদ্রোহী প্রার্থীর কারণে পাস করতে পারেননি। পাস করেছিল বিএনপির প্রার্থী। এবারও নিয়ম না মেনে নৌকার প্রার্থীকে ঠেকাতে আওয়ামী লীগের দুই প্রার্থী থাকায় জয়ী হয়েছে বিদ্রোহি প্রার্থী। কাজেই যারা নিয়ম না মানার সংস্কৃতি চালু করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

অগ্নিকন্যা মতিয়া চৌধুরী বলেন, বিএনপির চেয়ারম্যান যেমন আমার বৈধ সহযোগিতা পেয়েছে। বর্তমান চেয়ারম্যানও পাবে। কাজেই রেষারেষি বন্ধ করে এলাকায় শান্তিপূর্ণ অবস্থান সৃষ্টির নির্দেশ দেন। এ ছাড়া তিনি শেখ হাসিনা ও তার জন্য দোয়া চান সবার কাছে। মতিয়া চৌধুরী ২৯ মার্চ রাতে ঢাকা মহাখালী বাসস্ট্যান্ড থেকে রাত ১১টায় নিলয় নামে একটি নালিতাবাড়ীগামী বাসে উঠেন। রাত ৩টার দিকে নকলায় পৌঁছান এবং রাতযাপন করেন। বেলা ১২টায় নকলা চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে অনুষ্ঠান শেষ করে দলীয় নেতাকর্মীদের সঙ্গে দিনভর মতবিনিময় করেন। রোববার সকাল ১০টায় একটা ভাড়া করা মাইক্রোবাসে নালিতাবাড়ী উপজেলা এসে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রেখে নকলা থেকে বেলা ২টায় শেরপুর থেকে ঢাকাগামী বাস সাদিকায় উঠে ঢাকার উদ্দেশ্যে রওনা হোন।

দলের একজন প্রভাবশালী নেতা, কৃষিবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি হওয়া সত্ত্বেও যাত্রীবাহী বাসে সাধারণ যাত্রীর মতো নির্বাচনী এলাকায় আসায় এলাকার মানুষ তাকে আবারও দেশপ্রেমিক ও সৎ নেত্রী বলে আখ্যায়িত করলেন এবং দলীয় নেতাকর্মীদের তার আদর্শে অনুপ্রাণিত হওয়ার আহ্বান জানালেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে