অগ্নিঝুঁকিতে থাকা ভবনের হিসেব জানতে চান হাইকোর্ট

ডেস্ক রিপোর্ট

অগ্নিঝুঁকিতে থাকা ভবনের হিসেব জানতে চান হাইকোর্ট

রাজধানী ঢাকায় সাত তলার অধিক উচ্চতার ভবনগুলোর মধ্যে কতগুলো ভবন অগ্নিঝুঁকিতে রয়েছে -তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী চার মাসের মধ্যে একটি বিশেষজ্ঞ টিম দ্বারা প্রতিবেদন তৈরি করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

সোমবার (১ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চে এক রিট আবেদন শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট।

universel cardiac hospital

রাজধানীর বিভিন্ন স্থানে আগুনের দুর্ঘটনা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রোববার (৩১ মার্চ) গুলশান সোসাইটির মহাসচিব সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শুকলা সারওয়াত সিরাজ এ রিট আবেদন করেন।

রিটে স্বরাষ্ট্র সচিব, গৃহায়ন ও গণপূর্ত সচিব এবং খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা সচিব, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র, ফায়ার ব্রিগেডের মহাপরিচালক ও রাজউক চেয়ারম্যানকে বিবাদী করা হয়।

শুনানি শেষে আদেশে ফায়ার ফাইটারদের কাজের সুবিধার্থে আধুনিক যন্ত্রপাতি, পোশাক ও যানবাহন পর্যাপ্ত আছে কি না সে বিষয়েও একটি প্রতিবেদন তৈরির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রিটে পর্যাপ্ত আগুন নেভানোর সুবিধাজনক ব্যবস্থা ছাড়া ঢাকা মহানগরীতে কোনো ধরনের উচু ভবন নির্মাণ করার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে