প্রকৌশলীকে মেয়র নাছিরের থাপ্পড়!

ডেস্ক রিপোর্ট

মেয়র নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। ফাইল ছবি


আলোচনার একপর্যায়ে মেয়র অভিযোগ করেন, গৃহায়ণের অনেক জায়গা তো অন্যের দখলে আছে। তখন আশ্রাফুজ্জামান বলেন, সিটি করপোরেশনের জায়গাও তো অবৈধ দখলে আছে। এটি বলার পরপরই মেয়র ক্ষিপ্ত হয়ে আশ্রাফুজ্জামানকে থাপ্পড় দেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের বিরুদ্ধে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের এক প্রকৌশলীকে থাপ্পড় মারার অভিযোগ ওঠেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

আজ মঙ্গলবার এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সকাল থেকে গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলে কর্মবিরতির কর্মসূচি পালন করছেন প্রকৌশলী ও কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম নগর ভবনে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

universel cardiac hospital

সূত্র মতে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের সহকারী প্রকৌশলী আশ্রাফুজ্জামানকে মেয়র থাপ্পড় মেরেছেন বলে অভিযোগ ওঠেছে। অভিযোগের বিষয়ে বিস্তারিত জানিয়ে গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামকে চিঠি দিয়েছেন চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম।

থাপ্পড় মারার অভিযোগ অস্বীকার করে মেয়র নাছির দাবি করেন, সহকারী প্রকৌশলী আশ্রাফুজ্জামান তার সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করলে তিনি তাকে বকাঝকা করেন।

জানা গেছে, চট্টগ্রাম নগরের পোর্ট কানেক্টিং (পিসি) সড়কের সম্প্রসারণের একটি জায়গা নিয়ে সিটি করপোরেশন ও গৃহায়ণ কর্তৃপক্ষের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। সিটি করপোরেশন সড়ক সোজা ও নালা নির্মাণ করার জন্য গৃহায়ণ কর্তৃপক্ষের জায়গা অনুমতি না নিয়ে ব্যবহার করছে বলে অভিযোগ করেন কর্তৃপক্ষের কর্মকর্তারা।

এ নিয়ে বিরোধ দেখা দিলে তা নিরসনের জন্য গতকাল সন্ধ্যায় নগর ভবনে বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে অংশ নেওয়ার জন্য সংস্থার চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলমের নেতৃত্বে ছয়জন নগর ভবনে যান। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তারা নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র নাছির উদ্দীনের সঙ্গে সাক্ষাৎ করেন।

তখন মেয়র তাদের সঙ্গে কথা না বলে সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলীকে রাস্তা সোজা ও নালা নির্মাণ করার নির্দেশ দেন। কেউ বাধা দিলে তাকে (মেয়র) অবহিত করতে বলেন। গৃহায়ণ কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তখন বিষয়টি বুঝিয়ে দেওয়ার জন্য সহকারী প্রকৌশলী আশ্রাফুজ্জামানকে বলেন।

আলোচনার একপর্যায়ে মেয়র অভিযোগ করেন, গৃহায়ণের অনেক জায়গা তো অন্যের দখলে আছে। তখন আশ্রাফুজ্জামান বলেন, সিটি করপোরেশনের জায়গাও তো অবৈধ দখলে আছে। এটি বলার পরপরই মেয়র ক্ষিপ্ত হয়ে আশ্রাফুজ্জামানকে থাপ্পড় দেন।

এ ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম সার্কেলের অধীনে থাকা ১৬টি জেলায় কর্মবিরতি পালন করা হচ্ছে বলে জানান মো. শামসুল আলম।

তিনি বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই ঘটনার সুরাহা না হলে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে