বিজিএমইএর নতুন ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

দেশের তৈরি পোশাক ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নতুন ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্তরার ১৭ নম্বর সেক্টরে অবস্থিত ভবনটির উদ্বোধন করেন তিনি। এর মধ্য দিয়ে রাজধানীর হাতিরঝিল থেকে বিদায় নিচ্ছে বহুল আলোচিত বিজিএমইএ কার্যালয়।

ভবনটি উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঢাকার জলাধার বন্ধ করার কারণে আগুন নেভাতে পানির অভাব দেখা দেয়। ব্যবসা বাণিজ্যে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি হোক, তা সরকার চায় না। এখন হাওয়া ভবনের মতো কমিশন দিতে হয় না ব্যবসায়ীদের।

জমির স্বত্ব না থাকা এবং জলাধার আইন লঙ্ঘন করায় হাতিরঝিল প্রকল্প এলাকায় ভবনটি ভাঙার নির্দেশ দেয় আদালত। দীর্ঘ আট বছরের মতো মামলায় লড়ে পরাজিত হওয়ার পর কয়েক দফা সময় নিয়ে শেষ পর্যন্ত কার্যালয়টি সরিয়ে নেয়ার উদ্যোগ নেয় বিজিএমইএ নেতারা।

universel cardiac hospital

হাতিরঝিল থেকে বিজিএমইএ কার্যক্রম স্থানান্তর করতে উত্তরার দুটি টাওয়ার বিশিষ্ট ১৩ তলা ভবনটির কাজ দ্রুতগতিতে চলছে। এরই মধ্যে বেইসমেন্টসহ ভবনের পাঁচতলার কাজ সম্পন্ন হয়েছে। ৪০ হাজার বর্গফুটের প্রদর্শনী হলসহ ভবনটি তৈরি হচ্ছে রাজধানীর উত্তরার ১৭ নম্বর সেক্টরে লেকসাইট ভিউয়ের সাড়ে পাঁচ বিঘা জমির ওপর।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে