কোহলিদের এগিয়ে রাখলেন গর্ডন গ্রিনিজ

ডেস্ক রিপোর্ট

গর্ডন

বিশ্বকাপ ত্রিকেট মাঠে গড়াবে আর মাত্র ৫৪ দিন পরে। এরই মধ্যে দেশে দেশে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। বাংলাদেশের ত্রিকেটে এক অবিস্মরণীয় নাম গর্ডন গ্রিনিজ। তার হাত ধরে বিশ্বকাপ ত্রিকেটে আত্মপ্রকাশ করে টাইগাররা। বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন টুর্নামেন্ট উপলক্ষে ন্যাশনাল ব্যাংকের আমন্ত্রণে দুদিনের জন্য ঢাকায় এসেছেন তিনি। কুর্মিটোলা গলফ ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলাপে গর্ডন গ্রিনিজ প্রথমেই টিম বাংলাদেশকে শুভ কামনা জানান।
তার বিশ্বাস, ধারাবাহিকতা বজায় রেখে খেললে বিশ্বকাপে ভালো করার সামর্থ্য আছে বাংলাদেশের। তার ভাষায়, বর্তমানে বিশ্ব ক্রিকেটে কোনো দলেরই একক আধিপত্য নেই। এখন কোনো দলই তেমনভাবে প্রভাব বিস্তার করতে পারে না। তাই আমার চোখে ফেভারিট কেউ নেই। তবে অন্য যে কোনো দলের চেয়ে ভারত এগিয়ে। ক্যারিবীয় এই কিংবদন্তি বাংলাদেশেরও সম্ভাবনা দেখছেন, অন্যান্য দল বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান আর বাংলাদেশেরও অঘটন ঘটানোর ক্ষমতা আছে। তবে এ তিনটি দলেরই ধারাবাহিকতার অভাব। বাংলাদেশ যদি ধারাবাহিকতা বজায় রেখে খেলতে পারে, তাহলে ভালো করবে এমন বিশ্বাস আছে আমার। বিশ্বকাপে সবারই সুযোগ দেখছেন তিনি, টুর্নামেন্ট যেহেতু ইংল্যান্ডে হচ্ছে, তাই তারা কিছুটা এগিয়ে থাকবে। তবে ইংল্যান্ড ঘরের মাঠে ফাইনালে উঠেও জিততে পারেনি। কাজেই বলব, সবার সমান সুযোগ থাকবে। এই মুহূর্তে নির্দিষ্ট কোনো দল নেই যারা একাই ছড়ি ঘুরাচ্ছে। আমি তাই বলতে পারব না এরাই ফেভারিট। অর্থাৎ প্রতিদ্ব ন্দ্বিতাপূর্ণ বিশ্বকাপই দেখছেন ক্যারিবিয়ান কিংবদন্তি। তিনি আরো বলেন, আপনি আশা করতে পারেন প্রতিদ্বন্দ্বিতার দিক দিয়ে সফল টুর্নামেন্টই হতে যাচ্ছে। সবাই তো রোমাঞ্চকর ক্রিকেটই দেখতে চায়। যারা খেলাটা দেখবে, তারা খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলাই দেখতে চাইবে। আশা করি তেমন কিছু দেখতে পারব।
বাংলাদেশকে আইসিসি ট্রফি জেতানো এই কোচ আরো যোগ করেন, বাংলাদেশের সঙ্গে আমার অনেক স্মৃতি। অনেক ঘটনা জড়িয়ে আছে। বিসিবি ডিরেক্টরদের সঙ্গে দেখা করতে চাই। গর্ডন গ্রিনিজের হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সাফল্যের পথচলা।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে