মেহেরপুরে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু অভিযোগ

ডেস্ক রিপোর্ট

মেহেরপুর

মেহেরপুর জেলা শহরের তাহের ক্লিনিকে আবারও ভূল চিকিৎসায় রিমা খাতুন নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। রিমা গাংনী উপজেলার রামদেবপুর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী। শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিজারিয়ান অপারেশনের পর রিমা মারা যায়।

রিমার ফুফা মারুফুল ইসলাম অভিযোগ করে বলেন, শনিবার রিমার প্রসব বেদনা উঠলে তাকে মেহেরপুর তাহের ক্লিনিকে ভর্তি করা হয়। দুপুর ১২টায় ক্লিনিক মালিক ডাক্তার আবু তাহের রিমার সিজারিয়ান অপারেশন করেন। অপারেশন থিয়েটার থেকে রিমা খাতুনকে বের করার পরপরই সে ছটফট করতে থাকে। পরে শনিবার রাত সাড়ে ৮টায় সময় মারা যায় সে। তিনি আরো বলেন, ভূল অপারেশন করার কারণেই রিমার মৃত্যু হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে। 

universel cardiac hospital

রিমার পরিবার জানায়, ভূল অপারেশনের কারণে রিমার মৃত্যু হওয়ায় তাহের ক্লিনিকের কর্মকর্তারা দায় এড়াতে ক্লিনিকের নিজস্ব এ্যামবুলেন্সে লাশ বাড়িতে পৌছে দেয়। এ সময় বিক্ষুদ্ধ জনতা ও স্থানীয় লোকজন এ্যামবুলেন্সসহ ড্রাইভারকে আটকে রাখে।

ডাক্তার আবু তাহের বলেন, দুপুর ১২ টায় সময় রিমার সিজারিয়ান অপারেশন করার পর একটি পুত্র সন্তান হয়। মা ও ছেলে সুস্থ ছিল। সন্ধ্যায় রিমা অসুস্থ হয়ে পড়ে। পরে চিকিৎসা দিয়েও তাকে বাঁচানো যায়নি।

মেহেরপুর জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার শামীম আরা নাজনীন জানান, রোববার সকালে ঘটনার বিষয়ে জেনে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে।

মেহেরপুর সদর থানার ওসি শাহ মোহাম্মদ দারা জানান, রিমার পরিবারের পক্ষ থেকে এখনও অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ, গত বছরের ১২ সেপ্টম্বর মেহেরপুর সদর উপজেলার গোভীপুর গ্রামের কৃষক আব্দুল খালেকে তাহের ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ভূল ইনজেকশন পুশ করার পর তার মৃত্যু হয়। ওই ঘটনায় নিহত আব্দুল খালেকের স্বজনরা তাহের ক্লিনিক ভাঙচুর করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে