পদত্যাগ করলেন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি

ডেস্ক রিপোর্ট

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি প্রধান ক্রিস্টজেন নিয়েলসন (ফাইল ছবি)

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি প্রধান ক্রিস্টজেন নিয়েলসন পদত্যাগ করেছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বেশ কয়েকটি বিতর্কিত অভিবাসননীতি বাস্তবায়নের দায়িত্ব পালন করেছেন তিনি। পদত্যাগপত্রে পদত্যাগের কোনও কারণ তিনি উল্লেখ করেননি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ট্রাম্প টুইটারে জানিয়েছেন, সাময়িকভাবে ক্রিস্টজেনের স্থলাভিষিক্ত হচ্ছে কাস্টমস অ্যান্ড বর্ডার প্রটেকশন কমিশনার কেভিন ম্যাকালিনান।

universel cardiac hospital

ক্রিস্টজেন নিয়েলসন পদত্যাগপত্রে কোনও কারণ উল্লেখ করেননি। যদিও তিনি বলেছেন, সরে যাওয়ার এটাই উপযুক্ত সময়। আমি যখন দায়িত্ব নিয়েছিলাম সেই সময়ের তুলনায় যুক্তরাষ্ট্র এখন নিরাপদ। হোমল্যান্ড সিকিউরিটিতে কাজ করা তার জন্য অনন্য সম্মানের ছিল বলে উল্লেখ করেছেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প দক্ষিণাঞ্চলীয় সীমান্ত সফরের কয়েকদিনের মাথায় নিয়েলসন পদত্যাগ করছেন। সম্প্রতি ট্রাম্প সীমান্ত বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন। কিন্তু একই সঙ্গে মাদক ও অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ বন্ধ করতে মেক্সিকোকে এক বছর সময়ও দিয়েছেন।

২০১৭ সালের জানুয়ারি মাসে সাবেক হোমল্যান্ড সিকিউরিটি প্রধান জন কেলির স্থলাভিষিক্ত হন নিয়েলসন। কেলি যখন হোয়াইট হাউসের চিফ অব স্টাফের দায়িত্ব নেন তখন তিনি তার সহকারীর দায়িত্ব পালন করেন। কিন্তু ওই বছরের শেষে তিনি পুরনো দায়িত্বে ফিরে আসেন।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে নিয়েলসনের সম্পর্কের অবনতি ঘটছিল। কিন্তু প্রকাশ্যে তিনি প্রশাসনের প্রতি অনুগতই থেকেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে