জাপানের যুদ্ধবিমান প্রশান্ত মহাসাগরে বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক

যুদ্ধবিমান এফ-৩৫
যুদ্ধবিমান এফ-৩৫। ছবি -অনলাইন

জাপানের উত্তরপূর্বাঞ্চলীয় শহর মিসাওয়ার বিমানঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিট পর রাডারের সঙ্গে যুদ্ধবিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়

জাপানের নিখোঁজ এফ-৩৫ যুদ্ধবিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২৭ মিনিটের দিকে প্রশান্ত মহাসাগরের আকাশ থেকে এটি নিখোঁজ হয়। খবর বিবিসির।   

যুদ্ধবিমানটির পাইলট এখনও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে জাপানের সামরিক কর্মকর্তারা।

universel cardiac hospital

জাপানের উত্তরপূর্বাঞ্চলীয় শহর মিসাওয়ার বিমানঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিট পর রাডারের সঙ্গে যুদ্ধবিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

সাগরে অভিযানের সময় যুদ্ধবিমানটির অংশবিশেষ উদ্ধার করা হয়েছে। 

দেশটির প্রতিরক্ষামন্ত্রী টেকশি আইওয়া জানিয়েছেন, আমরা যুদ্ধবিমানটির অংশবিশেষ খুঁজে পেয়েছি। এ থেকে আমরা ধারণা করছি, এটি বিধ্বস্ত হয়েছে। 

জাপান পুরনো এফ-৪ যুদ্ধবিমানগুলো সরিয়ে এফ-৩৫ যুদ্ধবিমান মোতায়েন শুরু করেছে। উড্ডয়ন শুরু করার পর থেকে এ নিয়ে দ্বিতীয়বার আরেকটি এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত হলো।   

যুদ্ধবিমানটিতে আগে থেকে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

প্রতিরক্ষামন্ত্রী জানান, যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কিছুক্ষণ আগে পাইলট মিশনটি বাতিল করার জন্য সংকেত পাঠিয়েছিলেন। 

উদ্ধারকারী দল ৪০ বছর বয়সী পাইলটকে খুঁজতে অভিযান অব্যাহত রেখেছে।  

জাপান পুরনো এফ-৪ যুদ্ধবিমানগুলো সরিয়ে এফ-৩৫ যুদ্ধবিমান মোতায়েন শুরু করেছে। উড্ডয়ন শুরু করার পর থেকে এ নিয়ে দ্বিতীয়বার আরেকটি এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত হলো।   

এ ঘটনার পর মিসাওয়া বিমানঘাঁটিতে থাকা অবশিষ্ট ১২টি এফ-৩৫ এর উড্ডয়ন বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন জাপানের প্রতিরক্ষামন্ত্রী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে