মানুষকে রোজায় শান্তিতে থাকতে দিন : মোহাম্মদ নাসিম

ডেস্ক রিপোর্ট

মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

যারা খাদ্যে ভেজাল দেন তারা আগুন সন্ত্রাসীদের চেয়েও ভয়ংকর বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বুধবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

এ সময় তার সঙ্গে ছিলেন- খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, আতিউর রহমান আতিক।


ভেজালবিরোধী অভিযান জোরদার করতে হবে

মোহাম্মদ নাসিম বলেন, খাদ্যে যারা ভেজাল মেশান, তারা ক্ষমাহীন অপরাধ করছেন। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এখন কেন নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারব না? এ জন্য ভেজালবিরোধী অভিযান জোরদার করতে হবে।

আসন্ন রমজানে অহেতুক দাম না বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, খাদ্যে ভেজাল দেবেন না। যিনি খাদ্যে ভেজাল মেশাচ্ছেন তিনি তার স্বজনদের হত্যার অপরাধ করছেন, নিজেকে হত্যা করার ব্যবস্থা করছেন। যারা খাদ্যে ভেজাল দেন, তারা আগুনো পোড়ানো রাজনীতির চেয়েও ভয়ংকর। মানুষ হত্যা করার চেয়ে ভয়ংকর। মুনাফালোভী ওই ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

মোহাম্মদ নাসিম রমজানে নিত্যপণ্যের দাম না বাড়ানোর আহ্বান জানিয়ে বলেন, দয়া করে রোজার মাসে খাদ্যের দাম বাড়াবেন না। এ বছর সংযমে থাকুন। মানুষকে রোজায় শান্তিতে থাকতে দিন।

তিনি জানান, কমিটির বৈঠকে মাদক এবং জঙ্গিবাদ নির্মূলের মতো খাদ্যে ভেজাল নির্মূলেও অভিযান জোরদার করা, খাদ্যে ভেজাল ও দূষণরোধে জিরো টলারেন্স প্রদর্শন, নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ খাদ্যের নিশ্চয়তা বিধান এবং ভবিষ্যৎ প্রজন্মের জীবন ও স্বাস্থ্য সুরক্ষার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।


ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করা সবার দায়িত্ব

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, পুষ্টিসমৃদ্ধ ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করা সবার দায়িত্ব। সরকার এ বিষয়ে জিরো টলারেন্সে রয়েছে।

তিনি আরও বলেন, শুধু রমজান মাসেই নয়, বছরের সব দিনই ইবাদতের দিন। তাই ইবাদতের দিনে দয়া করে জিনিসপত্রের দাম বাড়াবেন না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে