ভারতের ৪ নম্বর পজিশনের সমাধান দিলেন ক্যালিস

ক্রীড়া ডেস্ক

ভারতের ৪ নম্বর পজিশনের সমাধান দিলেন ক্যালিস
জ্যাক ক্যালিসের সঙ্গে দিনেশ কার্তিক। ফাইল ছবি

ভারতীয় নির্বাচকরা একটা জায়গা মেলাতে পারছেন না। সমস্যাটা বিশ্বকাপে ভারতের ব্যাটিং অর্ডারের ৪ নম্বর পজিশন। শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম।

নির্বাচকদের এই সমস্যার সমাধান দিয়েছেন জ্যাক ক্যালিস। ইংল্যান্ডের আসরে গুরুত্বপূর্ণ এই পজিশনে দিনেশ কার্তিককে চান সাবেক প্রোটিয়া অলরাউন্ডার।

universel cardiac hospital

ক্যালিস এখন আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের কোচ হিসেবে কাজ করছেন। যে দলের অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন কার্তিক। অভিজ্ঞতা ও ঠাণ্ডা মাথার ক্রিকেটার হিসেবে তিনিই ভারতের ৪ নম্বর ব্যাটিং পজিশনে যোগ্য বলে মনে করছেন ক্যালিস।

কার্তিক বিশ্বকাপ দলে থাকবেন কি-না, সেটা নিয়েই আছে সংশয়। যদিও ক্যালিসের মতে, এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে না রাখলে ‘ভুল’ করবে ভারত। তাছাড়া যে চার নম্বর পজিশন নিয়ে এত সমস্যা, তার সমাধান হতে পারেন কার্তিক। যদিও এই পজিশনে কার্তিককে নিয়ে আলোচনা সামান্যই! বেশি করে শোনা যাচ্ছে লোকেশ রাহুল, আম্বাতি রাইডু ও ঋষভ পান্তের নাম।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের শেষ ওয়ানডে সিরিজের স্কোয়াডে জায়গাই পাননি কার্তিক। একরকম আড়াতেই চলে যায় তার নাম। কিন্তু ক্যালিস তাকেই যোগ্য মনে করছেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বর পজিশনে।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’কে প্রোটিয়া কিংবদন্তি বলেছেন, ভারত ভুল করবে যদি বিশ্বকাপ দলে দিনেশ কার্তিককে না রাখে। ও খুব অভিজ্ঞ ও মেজাজ ধরে রাখা খেলোয়াড়, কঠিন পরিস্থিতিতে ম্যাচ বের করে নিয়ে আসার ক্ষমতা আছে ওর। ৪ নম্বর পজিশনটা ওর হওয়া উচিত।


২০১৯ বিশ্বকাপ সবার জন্য উন্মুক্ত

সঙ্গে যোগ করলেন, ২০১৯ বিশ্বকাপ সবার জন্য উন্মুক্ত, ভারতেরও সুযোগ আছে জেতার, তারা ফেভারিটও। আমার দেখা সেরা ফিনিশারের একজন কার্তিক। কেকেআরের জন্য ও অবিশ্বাস্য। চাপের মুহূর্তে খুব শান্ত থাকতে পারে সে, তাছাড়া ড্রেসিং রুমেও ও ‍দুর্দান্ত।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ১৫ এপ্রিল জানা যাবে ভারতের বিশ্বকাপ দল। তার আগে ভারতীয় নির্বাচকদের সঙ্গে অধিনায়ক বিরাট কোহলি নিশ্চিত করে রেখেছেন বিশ্বকাপের দল একরকম চূড়ান্তই হয়ে গেছে। একটি জায়গা নিয়ে শুধু দ্বিধা আছে তাদের। আর সেই জায়গাটা যে ৪ নম্বর পজিশন নিয়ে, তা নিয়ে প্রশ্ন আছে সামান্যই।

সূত্র : আইসিসি ওয়েবসাইট

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে