বৈশাখের আয়োজন দেখতে ১০ দেশের সাংবাদিক আসছেন

ডেস্ক রিপোর্ট

বৈশাখের

বাংলা বর্ষবরণের আয়োজনকে বিশ্ব দরবারে তুলে ধরার উদ্দেশ্য ১০ দেশের ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

আজ শনিবার (১৩ এপ্রিল) তারা ঢাকায় পৌঁছবেন বলে জানিয়েছেন পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. ভুবন চন্দ্র বিশ্বাস।

universel cardiac hospital

তিনি জানান, আজ তারা ঢাকা এসে পৌঁছবেন। তারা ২৩ এপ্রিল পর্যন্ত বর্ষবরণ উপভোগের পাশাপাশি বাংলাদেশের দর্শনীয় স্থানে ঘুরে বেড়াবেন। আগত অতিথিদের আনুষাঙ্গিক সব খরচ বহন করবে ট্যুরিজম বোর্ড।

তারা সবাই রোববার (১৪ এপ্রিল) ঢাকায় পহেলা বৈশাখ উদযাপন করবেন। এরপর বিভিন্ন জেলার দর্শনীয় স্থানে ভ্রমণ করবেন। এ তালিকায় থাকছে সুন্দরবন, কক্সবাজার, ষাট গম্বুজ মসজিদ, লালন শাহর মাজার, বান্দরবান ও সোনারগাঁয়ের পানাম সিটি।

ট্যুরিজম বোর্ড সূত্র জানায়, মঙ্গল শোভাযাত্রা ইউনেস্কোর বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় স্থান করে নেয়ায় বাংলাদেশে নববর্ষ উদযাপন নিয়ে বিদেশি সাংবাদিক ও ভ্রমণপিপাসুদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। যে কারণে ট্যুরিজম বোর্ড এই উদ্যোগ নিয়েছে। এজন্য জাপান, থাইল্যান্ড, চীন, যুক্তরাজ্য, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, লেবানন, নেদারল্যান্ডস, ইতালি, স্পেন থেকে ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে