রাসিক মেয়র প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন

ডেস্ক রিপোর্ট

খায়রুজ্জামান লিটন
রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ফাইল ছবি

প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ নিয়ে সরকারিভাবে প্রক্রিয়া চলছে। শীঘ্রই এ সংক্রান্ত সরকারি প্রজ্ঞাপন জারি হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করার পর স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

universel cardiac hospital

আজ শনিবার নগর ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন নিজেই এমন তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সংবিধানে সংশ্লিষ্ট ধারা ও ক্ষমতানুযায়ী প্রধানমন্ত্রী তার নির্বাহী ক্ষমতাবলে রাজশাহীসহ কয়েকটি সিটি কর্পোরেশনের মেয়রদের পদমর্যাদা বৃদ্ধির আদেশ দেবেন। সে আদেশের পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর আদেশে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র মন্ত্রী ও নারায়ণগঞ্জ সিটির মেয়র উপমন্ত্রীর পদমর্যাদা পেয়েছেন।

সূত্রমতে, রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন। রাজশাহী, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রদের পদমর্যাদা এখনো উন্নীত করা হয়নি।

রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গত বছর ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের পরপরই দেশজুড়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হয়। এরপর নতুন সরকার গঠনসহ নানা কারণে সিটি কর্পোরেশনের মেয়রদের প্রতিমন্ত্রী পদমর্যাদায় উন্নীতকরণের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সম্প্রতি এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। প্রধানমন্ত্রী শীঘ্রই বিষয়টি নিয়ে একটি আদেশ জারি করবেন বলে আমাকে অবগত করেছেন। ইতিমধ্যেই বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান মেয়র।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামন লিটন প্রথমবার রাসিকের মেয়র নির্বাচিত হন ২০০৮ সালে। সে সময় তিনি প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে