হাজারও কণ্ঠে বর্ষবরণে যোগ দিলেন ভুটানের প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

চ্যানেল আই ও সুরের ধারা আয়োজিত হাজারও কণ্ঠে বর্ষবরণে যোগ দিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেয়ারিং ও জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। রোববার (১৪ এপ্রিল) ভোরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দেন ভুটানের প্রধানমন্ত্রী। এ সময় তিনি বাংলা ভাষায় সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান।

বাংলা নববর্ষকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারা ১৪ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে ৮ম বারের আয়োজন করেছে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘লিভার আয়ুশ হাজরও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’। নেতৃত্ব দিচ্ছেন সুরের ধারার সভাপতি ও প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। 

universel cardiac hospital

ভোর সাড়ে ৫টায় রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে হাজারও কণ্ঠে ‘তোমার কাছে এ বর মাগি, মরণ হতে যেন জাগি গানের সুরে’ গানে বরণ করা হয় বাংলা নববর্ষ ১৪২৬। 

অনুষ্ঠান উদ্বোধনের সময় চ্যানেল আই এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ বলেন, ফলে ও ফসলে যেন সমৃদ্ধ হয় নতুন বছরটি। এরপর ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং অনুষ্ঠানে উপস্থিত হন। তাকে বরণ করে নেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং রেজওয়ানা চৌধুরী বন্যা।

অনুষ্ঠানে নেমেছে শিল্পীমনা মানুষের ঢল। সব বয়সী মানুষ এখানে নববর্ষের প্রথম প্রহরটা উদযাপন করতে এসেছে। শিল্পীদের কণ্ঠে বর্ষবরণের পাশাপাশি আয়োজন করা হয়েছে বৈশাখী মেলার। মেলায় আছে বাঙালির হাজার বছরের ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল। স্টলগুলোর মধ্যে রয়েছে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট ও পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি পণ্যের স্টল।

সহস্র কণ্ঠে বর্ষবরণের নেতৃত্বে আছেন প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। পহেলা বৈশাখের ভোর সাড়ে ৫টা থেকে অনুষ্ঠানটি চ্যানেল আইয়ের পর্দায় এবং চ্যানেল আই ভেরিফায়েড ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে