নুসরাত হত্যার উত্তর দিতে আমরা ব্যর্থ হয়েছি: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট

মির্জা ফখরুল
মির্জা ফখরুল। ফাইল ছবি

ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার উত্তর দিতে আমরা ব্যর্থ হয়েছি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ১০ম জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলাকুঁড়ি’ এর পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। জিয়া শিশু একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

শিশুদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা কেনো এই হিংসা, প্রতিহিংসা, ক্ষোভ, হত্যাযজ্ঞের মধ্যে নেমে পড়েছি? কেনো আমাদের রাফিকে এভাবে নির্যাতিত হয়ে মরতে হয়? কেনো? আমি জানি না। এই উত্তর আমাদের রাজনীতিবিদদেরকেই দেয়ার কথা। কিন্তু আমরা ব্যর্থ হয়েছি। সুন্দর বাংলাদেশ দিতে আমরা ব্যর্থ হয়েছি। ব্যর্থ হয়েছি, তোমাদেরকে নিরাপত্তা দিতে।

universel cardiac hospital

তিনি বলেন, তারপরও আমি স্বপ্ন দেখি। স্বপ্ন দেখি এই বাংলাদেশ একটা সুন্দর ও সমৃদ্ধির দেশ হবে। আমি স্বপ্ন দেখি এই শিশুরা নির্ভয়ে বিচরণ করবে।

নিজের শৈশবের স্মৃতিচারণ করে শিশুদের উদ্দেশ্য করে তিনি বলেন, প্রতি মুহূর্তে আমরা যান্ত্রিক হয়ে যাচ্ছি। যন্ত্রের কাছে চলে যাচ্ছি। প্রতি মুহূর্তে আমরা প্রযুক্তির কাছে হেরে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছিলাম। কেন করেছিলাম? আমরা সবাই বইয়ে পড়ি স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিলাম। তাই না? কিন্তু সেই স্বাধীনতা যুদ্ধ কেন করেছিলাম? তখন আমরা যে দেশে বাস করছিলাম, সেই দেশটা নিজেদের দেশ বলে মনে হচ্ছিল না। মনে হচ্ছিল, কেউ বুঝি আমাদের বুকের উপর চেপে বসে আছে। আমরা নিশ্বাস নিতে পারতাম না। এটা থেকে আমরা বের হয়ে আসতে চেয়েছিলাম। সেই কারণে আমরা যুদ্ধ করেছিলাম।

আয়োজক সংগঠনের মহাপরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, ১০ম জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতার বিচারক চলচ্চিত্রকার ছটকু আহমেদ, অভিনেত্রী রিনা খান, শিল্পী শফি মণ্ডল, শিল্পী জিনাত রেহানা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আবৃত্তি, অভিনয়, সংগীত, নৃত্যের ১৩টি একক ও ৩টি দলীয় বিষয়ে ক ও খ দুই বিভাগে ১ম, ২য় ও ৩য় স্থানপ্রাপ্ত ৮৫ জন ক্ষুদে শিল্পীকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। পরে পুরস্কারপ্রাপ্ত ক্ষুদে শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে