এবার কলকাতার সিনেমায় আইরিন

ডেস্ক রিপোর্ট

পার্শ্ববর্তী দেশ ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বহু পুরনো। যুগ যুগ ধরেই এই দুই অঞ্চলের মানুষ একে-অপরের সঙ্গে মিশে কাজ করছে। বিশেষ করে সিনেমা ইন্ডাস্ট্রিতে এই প্রভাবটা বেশি। টালিউডের অভিনয়শিল্পীরা যেমন বাংলাদেশের সিনেমায় এসে কাজ করেন, বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীরাও কলকাতার সিনেমায় নিয়মিত।

এই পর্যন্ত বাংলাদেশের বহু অভিনেতা-অভিনেত্রী কলকাতার সিনেমায় কাজ করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন আইরিন সুলতানা। তিনি ঢালিউডের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। যেটার নাম ‘শিবরাত্রি’। পরিচালনা করবেন রাজাদিত্য বন্দ্যোপাধ্যায়।

universel cardiac hospital

আইরিন ছাড়াও ‘শিবরাত্রি’ সিনেমায় অভিনয় করছেন কলকাতার সুমন বন্দ্যোপাধ্যায়, রাজাদিত্য বন্দ্যোপাধ্যায়, নবাগত আরিয়ান দত্ত, পার্থ সারথি কুমার প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করছে ব্যাকবেঞ্চার্স ফিল্মস।

চিত্রনায়িকা আইরিন সুলতানা জানান, ২০ এপ্রিল, শনিবার থেকেই শুরু হচ্ছে ‘শিবরাত্রি’র শুটিং। এর জন্য আজ সন্ধ্যায়ই কলকাতার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন তিনি। কলকাতা থেকে পুরুলিয়ায় যাবেন আইরিন। কারণ সেখানেই প্রথম লটের শুটিং হবে। এরপর ঝারখন্ডেও হবে কিছু দৃশ্যায়ন। বাকি অংশের শুটিং হবে কলকাতায়। একটানা পুরো সিনেমার কাজ সেরেই দেশে ফিরবেন আইরিন।  

‘শিবরাতি’ সিনেমার গল্প থ্রিলারধর্মী। গল্পের মূল ভাবনা নির্মাতা রাজাদিত্যের বাবার। এতে দেখা যাবে- পাহাড়ের কোল ঘেঁষা প্রায় জনবিরল গ্রাম সিতানপুর। হঠাৎ করেই এই গ্রাম পরিণত হয় মৃত্যুপুরীতে। একের পর এক খুন এবং মৃতদেহ পাওয়া যায় এখানে। এবং সেগুলোর পাশে পড়ে থাকা পোস্টারের কিছু লেখা ঘুম উড়িয়ে দেয় প্রশাসনের। সেখানে লেখা- আমি একটা যুদ্ধ লড়ছি। বলছি না তুমি আমায় সমর্থন কর। শুধু বলছি ভেবে দেখো, একটা মানুষকে কেন যুদ্ধ লড়তে হয়?

এই সিনেমায় আইরিনের চরিত্রের নাম অঞ্জলি। যিনি একজন স্বাধীনচেতা নারী। গল্প এবং নিজের চরিত্র পছন্দ হয়েছে বলেই কাজটি করছেন বলে জানান আইরিন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে