তৌকিরের ‘ফেলুদা’ হয়ে আসছেন রুবেল

বিনোদন ডেস্ক

তৌকির আহমেদ- আহমেদ রুবেল
তৌকির আহমেদ- আহমেদ রুবেল

সত্যজিৎ রায়ের ফেলুদা সিরিজের এক অন্যতম সৃষ্টি নয়ন রহস্য। ছোট্ট নয়ন সংখ্যা নিয়ে যেকোনো প্রশ্নের উত্তর দিতে পারে চোখের নিমিষেই। তার ক্ষমতা দেখে অবাক হয়ে যান ফেলুদা পর্যন্ত। 

এবার বাংলাদেশে সেই ‘নয়ন রহস্য’ নিয়েই প্রথমবারের মত এককভাবে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ। তৌকির আহমেদের পরিচালনায় নতুন এই সিরিজে ফেলুদার চরিত্রে থাকছেন শক্তিমান অভিনেতা আহমেদ রুবেল।

তবে চমক থাকছে অন্য দুই বিখ্যাত চরিত্র তোপসে আর জটায়ু ওরফে লালমোহন গাঙ্গুলীকে নিয়ে। 

universel cardiac hospital

আগামী ২১ এপ্রিল থেকে ঢাকা, চট্টগ্রামের বিভিন্ন এলাকাতে শুরু হবে শুটিং বলে জানিয়েছেন সিরিজটির প্রযোজনা সংস্থা আলফা আই মিডিয়া প্রোডাকশনস লিমিটেডের পরিচালক শাহরিয়ার শাকিল। শুধু বাংলাদেশের অভিনয়শিল্পীরাই এতে অভিনয় করবেন। ৮০ মিনিট দৈর্ঘ্যের সিরিজটি দেখা যাবে বায়োস্কোপে তিনটি পর্বে।

এর আগে ২০১৭ সালে ভারত ও বাংলাদেশ যৌথভাবে ফেলুদার তিনটি উপন্যাস নিয়ে নির্মাণ হয় ওয়েব সিরিজ। পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় সেই সিরিজটিতে ফেলুদার চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত নিজেই।

ফেলুদাকে প্রথম চিত্রায়ণ করেছিলেন সত্যজিৎ রায় নিজেই। সোনার কেল্লা ও জয়বাবা ফেলুনাথ চলচ্চিত্র দুটিতে ফেলুদা হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে সত্যজিৎ-পুত্র সন্দ্বীপ রায় টিভি ধারাবাহিক ও চলচ্চিত্র হিসেবে ফেলুদার অনেক কাহিনি চিত্রায়ণ করেন। সেগুলোতে ফেলুদা হিসেবে দেখা গেছে সব্যসাচী চক্রবর্তী, শশী কাপুর ও আবির চট্টোপাধ্যায়কে।

এবার বাংলাদেশে এ অমর সৃষ্টি নিয়ে কাজ করতে পেরে উচ্ছ্বসিত সিরিজটির কলাকুশলীরা। অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ বলেন, ফেলুদার গল্প নিয়ে ওয়েব সিরিজ নির্মাণ তাঁর সবচেয়ে পছন্দের কাজ হতে চলেছে।


অভিনেতা আহমেদ রুবেল বলেন, ফেলুদার মত একটি চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা খুবই কষ্টের। চরিত্রটিকে ফুটিয়ে তুলতে সাধ্যমত চেষ্টা করছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে