বাগমারায় বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিঁড়ে পড়ায় পুড়ল পান বরজ

সারাদেশ ডেস্ক

বাগমারায় বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিঁড়ে পড়ায় পুড়ল পান বরজ
বাগমারায় বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিঁড়ে পড়ায় পুড়ল পান বরজ। ছবি সংগৃহিত

রাজশাহীর বাগমারায় পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইন ছিঁড়ে পান বরজে পড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এতে ৫ পানচাষির ৮ বিঘা পান বরজ পুড়ে গেছে। আগুনে অন্তত ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

universel cardiac hospital

আজ শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলার গণিপুর ইউনিয়নের চাঁন্দের আড়া যশোপাড়ায় এ ঘটনা ঘটে।

বাগামারা ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার ইব্রাহিম হোসেন জানান, বেলা সাড়ে ১০টার দিকে তাদের কাছে অগ্নিকাণ্ডের খবর আসে। দমকল কর্মীরা ২৩ কিলোমিটার দূরের ঘটনাস্থলে পৌঁছান বেলা ১১টা ৫ নিমিটে। তার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। এতে আরও বিপুল পরিমাণ পান বরজ ও বাড়ি-ঘর অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে।

তিনি বলেন, বরজের উপর দিয়ে গেছে পল্লী বিদ্যুতের ১১ হাজার কেভি সঞ্চালন লাইন। সেই লাইন ছিঁড়ে বরজে পড়ায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দ্রুত সেই আগুন গ্রাস করে দিয়েছে ৮ বিঘার পান বরজ। সব মিলিয়ে ক্ষতি অন্তত ১০ লাখ টাকার।

অগ্নিকাণ্ডের খবরে ক্ষতিগ্রস্ত এলাকায় যান গণিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু। তিনি জানান, চাঁন্দের আড়া গ্রামের বাবুল হোসেন, আলতাফ হোসেন, মফিজুল ইসলাম এবং যশোপাড়া গ্রামের আমিন, ইউনুছ ও আইয়ুব আলীর পান বরজ পুড়ে গেছে। এতে অন্তত তাদের ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। দুর্ঘটনার পর দ্রুত বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দেয়ায় ক্ষয়-ক্ষতি কম হয়েছে।

বিষয়টি স্বীকার করে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন বাগমারা জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার রেজাউল করিম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে দেয়া হয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন পল্লী বিদ্যুতের একটি দল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে